বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
বৃহঃস্পতিবার, ৩০শে কার্তিক ১৪২৬
সর্বশেষ
 
 
মন্ত্রী ও র‌্যাব প্রধান পরিচয়ে প্রতারণা, আটক ৩
প্রকাশ: ০৭:৪৯ am ১৭-০৪-২০১৬ হালনাগাদ: ০৭:৪৯ am ১৭-০৪-২০১৬
 
 
 


বরিশাল প্রতিনিধি: যোগাযোগ মন্ত্রী ও র‌্যাব প্রধান পরিচয়ে মোবাইল ফোনে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাত করার ঘটনায় তিন প্রতারককে আটক করছে ডিবি পুলিশ।

রোববার দুপুরে বরিশাল জেলা পুলিশ সুপারের কার্যালয়ে জেলা ডিবি পুলিশের এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আটককৃতরা হলো ফরিদপুর জেলার ভাঙ্গা থানার ব্রাক্ষ্মনপাড়া গ্রামের রাধানাথ বাছাড়ের পুত্র ভূয়া যোগাযোগ মন্ত্রী পরিমল বাছাড় (৪০), পরিমল মন্ডলের পুত্র ভূয়া র‌্যাব প্রধান সবুজ মন্ডল (১৯) ও বিকাশের মাধ্যমে টাকা উত্তোলনকারী নারায়ন বাছাড়ের পুত্র অমিত বাছাড় (১৭)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ঝালকাঠির নলছিটি উপজেলার মগর গ্রামের লেবানন প্রবাসী মোঃ মামুনের স্ত্রী কলি আক্তার ২৫ মার্চ (শুক্রবার) বরিশালের বাকেরগঞ্জের লক্ষিপাশা গ্রামের তার বোন আম্বিয়া বেগমের বাড়িতে বেড়াতে আসেন। ওইদিন কলি আক্তারের মোবাইল ফোনে কল দিয়ে অজ্ঞাত এক নারী জানান, র‌্যাবের প্রধান তার সাথে এখন কথা বলবেন। এসময় ওই ব্যক্তি (ভূয়া র‌্যাব প্রধান) ২৫ হাজার টাকা দাবি করে বলেন, দাবিকৃত টাকা না পেলে বিদেশে থাকা তার স্বামীর ক্ষতি সাধন করা হবে। এরপর তিনি (কলি) দ্রুত ২৪ হাজার ৫’শ টাকা প্রতারকদের দেয়া বিকাশ নম্বরে পাঠিয়ে দেন। এর কিছুক্ষন পরে কলির নিজের মোবাইলে নিজের নম্বর থেকে কল আসলে তিনি হতবাক হয়ে যান। কলটি রিসিভ করার পর অজ্ঞাত ব্যক্তি নিজেকে যোগাযোগ মন্ত্রী পরিচয় দিয়ে তার প্রবাসী স্বামীকে খুন করার ভয় দেখিয়ে ৫৫ হাজার টাকা দাবি করেন। এরপর তিনি প্রতারকচক্রের দেয়া আরও তিনটি নাম্বারে বিকাশের মাধ্যমে সমূদয় টাকা পাঠিয়ে দেন। পরে বিষয়টি কলি তার নিকট আত্মীয়দের সাথে কথা বলে বুঝতে পারেন তিনি প্রতরনার ফাঁদে পা দিয়েছেন। এরপর তিনি গত ১৬এপ্রিল অজ্ঞাতনামা আসামি করে বাকেরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার ভিত্তিতে বরিশাল জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল বিভিন্ন কৌশল অবলম্বন করে প্রতারকদের সনাক্ত করেন। পরবর্তীতে ভাঙ্গা থানার ব্রাক্ষ্মনপাড়া এলাকায় অভিযান চালিয়ে তিন প্রতারককে আটক করা হয়।

ডিবি পুলিশের এসআই তুষার কুমার মন্ডল জানান, অভিযানের প্রথমে তারা টাকা উত্তোলনের কাজে নিয়োজিত অমিত বাছাড়কে আটক করেন। পরে তার মাধ্যমে অবস্থান সনাক্ত করে শনিবার দিবাগত গভীররাতে অভিযান চালিয়ে যোগাযোগ মন্ত্রী পরিচয়দানকারী পরিমল বাছাড় ও র‌্যাব প্রধান পরিচয়দানকারী সবুজ মন্ডলকে আটক করা হয়। অভিযানের সময় মূল প্রতারকসহ আরও ৪/৫ জন সদস্য পালিয়ে যেতে সক্ষম হয়। আটককৃতদের কাছ থেকে নগদ ৫ হাজার টাকা ও চারটি মোবাইল সেট উদ্ধার করা হয়েছে। প্রতারকরা এসব ঘটনায় একটি আধুনিক সফটওয়ার ব্যবহার করেছে বলে জানিয়েছেন ডিবি পুলিশ। সংবাদ সম্মেলনে বরিশাল জেলা পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামানসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইবেলা ডটকম/কল্যান/এমকে/এসজি

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

Editor: Sukriti

E-mail: news@eibela.com, news.eibela@gmail.com Editor: sukritieibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71