সোমবার, ১০ আগস্ট ২০২০
সোমবার, ২৬শে শ্রাবণ ১৪২৭
সর্বশেষ
 
 
ভেবে নিন প্রেমিককেই বিয়ে করা যাবে কিনা!
প্রকাশ: ০৪:০৯ am ১৭-০৪-২০১৬ হালনাগাদ: ০৪:১০ am ১৭-০৪-২০১৬
 
 
 


লাইফস্টাইল ডেস্ক: বসন্তের সবটুকু শুভ্রতা আর জানা অজানা ফুলের সুবাস নিয়ে সব মানুষেরই জীবনে প্রেম আসে। প্রেম তপ্ত মরুভমির অসহ্য উত্তাপের তৃষিত হৃদয়ে একফোটা জল হয়ে আসে। বসন্তের নির্মল হাওয়ায় হৃদয় ভাসে ভালোবাসার প্লাবনে এবং একরাশ প্রশান্তির আবেশ ছড়িয়ে পড়ে দেহ ও মনে। তখন নিজেকে অনেক সুখী মনে হয় এবং প্রেমিকের সবকিছুই ভালো লাগে।

 

কিন্তু বিয়ের পর সেই ভালোলাগার মানুষটির সব খারাপ দোষ চোখে পড়ে। আর এ কারণেই শুরু হয় সম্পর্কের টানাপোড়ন।তাই প্রেম করার সময়ই ভালো করে বুঝে নিন, যে মানুষের সঙ্গে আপনি প্রেম করছেন, তাকে বিয়ে করা ঠিক হবে কি না।

 

যেভাবে বুঝবেন আপনার প্রেমিককেই বিয়ে করা উচিত

  • যেকোনো খারাপ পরিস্থিতিই হোক না কেন, আপনার প্রেমিক যদি সমস্যাটি সমাধান করতে পারে, তাহলে বুঝবেন সংসারজীবনে সব সমস্যারই সমাধান হবে। পরিস্থিতি সামলে নেওয়ার ক্ষমতা তার আছে। আর জীবনসঙ্গীর মধ্যে এই গুণ থাকা খুবই জরুরি।

  • শুধু বন্ধুদের সঙ্গেই নয়, আপনার প্রেমিক যদি সবার সঙ্গেই ভালো আচরণ করে, তাহলে বুঝবেন সে মানুষ হিসেবে খুবই ভালো। জীবনসঙ্গী ভালো মানুষ না হলে তার সঙ্গে সংসার করা বেশ কঠিন।

  • যেকোনো বিষয়েই আপনার প্রেমিক আপনার পক্ষে থাকে কি না, খেয়াল করুন। কারণ, বিয়ের পর অনেক সমস্যার সম্মুখীন হবেন, তখন সে যদি আপনার পক্ষে না থাকে, তাহলে আপনিই বিপদে পড়বেন। তাই প্রেমিকের এই স্বভাব না থাকলে তাকে বিয়ে না করাই ভালো।

  • বিয়ের আগে যদি আপনি আপনার প্রেমিককে বিশ্বাস করতে পারেন, তাহলে ধরে নেবেন বিয়ের পর সে আপনার সঙ্গে কোনো ধরনের প্রতারণা করবে না।

  • আপনি যেমন প্রকৃতির মানুষ, সেই হিসেবে সে যদি আপনাকে পছন্দ করে, তাহলে বুঝবেন বিয়ের পর আপনি সুখী হবেন। আর যদি সব বিষয়ে তিনি আপনার দোষ ধরেন, তাহলে তাকে বিয়ে না করাটাই বুদ্ধিমানের কাজ হবে।

  • বিয়ের আগে ভালো করে খেয়াল করুন, সে আপনার কথা মনোযোগ দিয়ে শুনছে কি না। যদি আপনার কথা বিয়ের আগেই সে পাত্তা না দেয়, তাহলে বিয়ের পর পাত্তা দেবে বলে আপনার মনে হয়?

  • আপনার প্রেমিক আপনার মতামতকে কতটা গুরুত্ব দিচ্ছে, সেটাও ভাবার বিষয়। বিয়ের আগেই সে যদি তার সিদ্ধান্ত আপনার ওপর চাপিয়ে দেয়, তাহলে বুঝবেন বিয়ের পরও সে বেশি কর্তৃত্ব দেখাবে।

  • আপনার প্রেমিক যদি সম্পর্কটা টিকিয়ে রাখার জন্য বেশি আগ্রহ প্রকাশ করে এবং সে অনুযায়ী কাজও করে, তাহলে বুঝবেন বিয়ের পর সম্পর্কটা যাতে টিকে থাকে, সে জন্য সে সর্বোচ্চ চেষ্টা করবে।

  • বিয়ের আগে সে কতটা আপনার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছে, এটা ভালো করে খেয়াল করুন। কারণ, বিয়ের পর অনেক ছেলেই স্ত্রীর বিষয়ে উদাসীন হয়ে থাকে। এই উদাসীনতা তার মধ্য বিয়ের আগেই দেখলে তাকে বিয়ে না করাই ভালো। 

  • আপনি যদি সব সময়ই তার প্রতি আকর্ষণ অনুভব করেন, তাহলে তাকে বিয়ে না করলে ভুল করবেন। কারণ, এই মানুষটিকে আপনি অনেক ভালোবাসেন। একে ছাড়া কোনোভাবেই আপনি সুখী হতে পারবেন না।

 

 

এইবেলাডটকম/আরজে

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71