সোমবার, ২৫ মে ২০২০
সোমবার, ১১ই জ্যৈষ্ঠ ১৪২৭
সর্বশেষ
 
 
ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়াল, মৃতের সংখ্যা ৩ হাজার
প্রকাশ: ০৪:৫৬ pm ১৯-০৫-২০২০ হালনাগাদ: ০৪:৫৬ pm ১৯-০৫-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ১ হাজার ১৩৯। এ পর্যন্ত মৃতের সংখ্যা ৩ হাজার ১৬৩। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ হাজার ৯৭০ জন আক্রান্ত হয়েছে। করোনার প্রকোপে গত ২৪ ঘণ্টায় দেশে ১৩৪ জন মারা গেছে। এছাড়া এ পর্যন্ত মোট ৩৯ হাজার ১৭৪ জন সুস্থ হয়েছে।

মঙ্গলবার (১৯ মে) সকাল ৮ টা পর্যন্ত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাবে ওই তথ্য জানা গেছে। 

বিশ্বে ভারতসহ এমন ১১ টি দেশ রয়েছে যেখানে আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে। ভারতে আক্রান্তের নিরিখে ১ লাখ ছাড়াতে সবচেয়ে বেশি সময় অর্থাৎ ১১১ দিন লেগেছে। ভারতে গত ৩০ জানুয়ারি প্রথম করোনা আক্রান্তের ঘটনা প্রকাশ্যে আসে।       

ভারতের বিভিন্ন রাজ্যের মধ্যে মহারাষ্ট্র বরাবরই করোনা আক্রান্তের তালিকায় শীর্ষে রয়েছে। রাজ্যটিতে এ পর্যন্ত এপর্যন্ত ৩৫ হাজার ৫৮ জন আক্রান্ত ও ১ হাজার ২৪৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ২ হাজার ৫ টি নয়া সংক্রমণ ও ৫১ জন মারা গেছে। 

দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু রাজ্য। সেখানে এ পর্যন্ত ১১ হাজার ৭৬০ জন আক্রান্ত এবং ৮১ জনের মৃত্যু হয়েছে।

তৃতীয় স্থানে থাকা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাটে এপর্যন্ত ১১ হাজার ৭৪৫ জন আক্রান্ত এবং ৬৯৪ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ৩৬৬ টি নয়া সংক্রমণ ও ৩৫ জনের মৃত্যু হয়েছে।

চতুর্থ স্থানে থাকা রাজধানী দিল্লিতে এ পর্যন্ত ১০ হাজার ৫৪ জন আক্রান্ত ও ১৬৮ জনের মৃত্যু হয়েছে। করোনায় পশ্চিমবঙ্গে মোট আক্রান্ত হয়েছে ২ হাজার ৮২৫ জন আক্রান্ত ও ২৪৪ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ১৪৮ নয়া সংক্রমণ ও ৬ জনের মৃত্যু হয়েছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71