শনিবার, ২৮ নভেম্বর ২০২০
শনিবার, ১৪ই অগ্রহায়ণ ১৪২৭
সর্বশেষ
 
 
বিদেশি কোচের খোঁজে হকি ফেডারেশন
প্রকাশ: ০৫:০৮ am ১৭-০৪-২০১৬ হালনাগাদ: ০৫:২০ am ১৭-০৪-২০১৬
 
 
 


স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ হকি দলের উন্নত প্রসিক্ষনের লক্ষে বিসিবি'র দেয়া আশ্বাসের প্রেক্ষিতে বিদেশি কোচের জন্য অনুসন্ধান শুরু করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। সেক্ষেত্রে অস্ট্রেলিয়া ও হল্যান্ডের কোচরাই প্রাধান্য পাবে বলে জানিয়েছেন ফেডারেশনের সহ সভাপতি খাজা রহমতউল্লাহ।

সেই সাথে সামনে বেশ কিছু আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের সম্ভাবনা থাকলেও ফ্লাড লাইটের কারণে তা বাধাগ্রস্ত হচ্ছে বলেও জানান তিনি।

বিদেশি কোচের জন্য আন্তর্জাতিক অঙ্গনে ভালো ফলাফল করতে পারছে না বাংলাদেশ হকি দল। অর্থাভাবের কারণে ভালো মানের বিদেশি কোচের ব্যবস্থা করতে পারছে না দেশের হকি ফেডারেশন।

এমন অবস্থার প্রেক্ষিতে হাত বাড়িয়ে দেশের দেশের ধনাঢ্য ক্রীড়া সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। তাদের দেয়া আশ্বাসের প্রেক্ষিতেই অস্ট্রেলিয়া কিংবা হল্যান্ড থেকে কোচ আনার পরিকল্পনা করছে বিএইচএফ বলে জানালেন ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ।

এবছর নভেম্বরে রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফি হকি। যে আসরে কখনোই খেলা হয়নি বাংলাদেশের। এবার আয়োজক হিসেবে সেই আসরে খেলতে চায় জিমি, কৃষ্ণরা। এরপর, ২০১৭ সালের মার্চে অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড হকি লিগের দ্বিতীয় রাউন্ড। দু'টি আসরই মওলানা ভাসানী স্টেডিয়ামে আয়োজন করার কথা থাকলেও শুধুমাত্র ফ্লাড লাইটের অভাবে চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন হচ্ছে বাধাগ্রস্ত।

দীর্ঘদিন হলো আন্তর্জাতিক কোন আসর নেই বাংলাদেশ হকি দলের। ঘরোয়া হকিতেও অখণ্ড অবসরে খেলোয়াড়রা। ক'দিন পরই ক্লাব কাপ শুরু হবার কথা থাকলেও চূড়ান্ত প্রস্তুতির কোনো তোড়জোড় নেই ফেডারেশন পাড়ায়।

নিজের মতো করে ফিটনেস ধরে রাখার চেষ্টার পাশাপাশি তাই আক্ষেপই ঝরল খেলোয়াড়দের কণ্ঠে। তবে, খেলোয়াড়দের প্রাণের দাবি নিয়মিত মাঠে গড়াক ঘরোয়া ও আন্তর্জাতিক আসর।

 

এইবেলা ডটকম/এডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71