রবিবার, ২৩ এপ্রিল ২০১৭
রবিবার, ১০ই বৈশাখ ১৪২৪
সর্বশেষ
 
 
বাণিজ্য মেলায় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’
প্রকাশ: ০২:৩০ am ০৩-০১-২০১৭ হালনাগাদ: ০২:৩০ am ০৩-০১-২০১৭
 
 
 


ঢাকা : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার প্রধান ফটক দিয়ে প্রবেশ করে একটু সামনে গেলেই চোখে পড়বে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ প্যাভিলিয়ন।

প্যাভিলিয়নের সামনেই রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আঙ্গুল উচিয়ে ধরা একটি ভাস্কর্য। ভেতরে প্রবেশ করলে দেখা যাবে বঙ্গবন্ধুর রাজনৈতিক ও পারিবারিক জীবনের বিভিন্ন সময়ের ছবি, বঙ্গবন্ধুর লেখা চিঠি।

বিগত বছরের মত এবারও এই প্যাভিলিয়ন নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানার সুযোগ করে দেবে।গুলশান থেকে ইলিয়াস নামের এক যুবক এসেছেন মেলা দেখতে। তিনি ঢাকাটাইমসকে বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে এখানে এসে যা জানলাম তা এতদিন বই পড়ে জানতে পারিনি।

আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে বঙ্গবন্ধুর ছোট থেকে বড় হওয়ার ছবিগুলো। কীভাবে তিনি একজন মহান নেতা হয়ে উঠেছেন ছবিগুলো দেখলেই বোঝা যায়।বঙ্গবন্ধুকে জানতে ইলিয়াসের মত আরও অনেক দর্শনার্থী ভিড় করছেন ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ প্যাভিলিয়নে।

উজ্জল মিয়া এসেছেন মিরপুর থেকে। তিনি ঢাকাইমসকে বলেন, এক ছাদের নিচে বঙ্গবন্ধু সম্পর্কে এত তথ্য জানতে পেরে ভালো লাগছে।বঙ্গবন্ধুর স্মৃতির সঙ্গে ছবি তুলে নিজের স্মৃতি ধরে রাখতে অনেকেই  মোবাইল ফোনে সেলফিও তুলছেন।

প্যাভিলিয়নের দায়িত্বে থাকা মোবারক ঢাকাটাইমসকে বলেন, ‘বঙ্গবন্ধুকে জানতে স্টলে সব সময় ভিড় লেগে থাকে। মঙ্গলবার থেকে প্রতিদিন ‘অবিনশ্বর তুমি পিতা’ নামে প্রামাণ্যচিত্র দেখানো হবে এখানে। বঙ্গবন্ধু শেখ মুজিবুব রহমানের কর্মময় জীবনের একটি সচিত্র প্রতিবেদন প্র্রচারিত হবে এতে।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজক রপ্তানি উন্নয়ন ব্যুরো জানিয়েছে, বঙ্গবন্ধু প্যাভিলিয়ন সম্পূর্ণ ডিজিটাল করা হচ্ছে।এবারের মেলায় ১৩ ক্যাটাগরির ৫৮০টি স্টল রয়েছে। প্রতিদিন ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে মেলা। মেলা চলবে চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রবেশ মূল্য ৩০ টাকা। ছোটদের জন্য ২০ টাকা।

এইবেলাডটকম/এফএআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71