শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১
শনিবার, ৩রা আশ্বিন ১৪২৮
সর্বশেষ
 
 
বাংলাদেশ টাইগার্স নামে আসছে ছায়া দল
প্রকাশ: ১১:৩৮ pm ১৫-০৬-২০২১ হালনাগাদ: ১১:৩৮ pm ১৫-০৬-২০২১
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


খারাপ খেলার জন্য জাতীয় দল থেকে বাদ পড়লেও এখন আর হতাশ হতে হবে না সাব্বির রহমান রুম্মন ও ইমরুল কায়েসদের মতো তারকাদের। জাতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়দের যথাযথ অনুশীলনের সুযোগ দিতে ‘বাংলাদেশ টাইগার্স’ নামে ‘ছায়া জাতীয় দল’ গঠন করবে বিসিবি।

মঙ্গলবার পরিচালনা পর্ষদের সভা শেষে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি বলেন, ‘এই দল গঠনের মূল উদ্দেশ্য হলো জাতীয় দলের জন্য নতুন ক্রিকেটারদের তৈরি করে রাখা। কারণ অনেক সময় দেখা যায় কোনো ক্রিকেটার চোটাক্রান্ত হয়। এ সময় হঠাৎ করেই বাইরে থেকে কোনো ক্রিকেটারকে দলে নিতে হয়। তখন দেখা যায় ওই ক্রিকেটার অপ্রস্তুত।’

‘তারা যেন প্রস্তুতির মধ্যে থাকেন তাই জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে ‘বাংলাদেশ টাইগার্স’ নামে জাতীয় দলের ‘ছায়া দল’ গঠন করা হবে। তাদেরকে সব সময় খেলার মধ্যে রাখতে পারলে জাতীয় দল সেখান থেকেও সার্ভিস পাবে’ বলেন পাপন।

‘আপাতত জাতীয় দলের কোচের সরাসরি নির্দেশনায় স্থানীয় কোচদের অধীনেই ছায়া দলের অনুশীলন চলবে। জাতীয় দলের মতোই অনুশীলনের সুবিধা পাবেন এই দলের ক্রিকেটাররাও’ বলে জানান বিসিবি সভাপতি।

এর আগে ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কা ও ভারতের সঙ্গে যৌথভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করে বিসিবি। এছাড়াও ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ এককভাবে আয়োজন করে বাংলাদেশ।

আইসিসির আগামী ইভেন্ট উইন্ডোতে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করতে চায় বাংলাদেশ জানিয়ে পাপন বলেন, ‘বিশ্বকাপ মেনস ইভেন্টের জন্য ভেন্যু থাকতে হবে ১০টি। এটা এখন বাংলাদেশের জন্য অনেক কঠিন। অবশ্য চ্যাম্পিয়নস ট্রফিতে কম ভেন্যু লাগে। এ কারণে সেখানে আলাদাভাবে বিড করা যাবে। বিশ্বকাপ যৌথভাবে বিড করব। এশিয়ার অন্য দেশগুলোর সঙ্গে মিলে আমরা একসঙ্গে বিড করব।’

আইসিসির ঘোষিত উইন্ডোতে ২০২৫ ও ২০২৯ সালে রয়েছে দুটি চ্যাম্পিয়ন্স ট্রফি। এছাড়া ২০২৭ ও ২০৩১ সালে রয়েছে দুটি ওয়ানডে বিশ্বকাপ। সভায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশারের চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে।

চুক্তির আওতায় আনা হয়েছে ২২ নারী ক্রিকেটারকেও। জাতীয় দলের ক্রিকেটারদের নতুন কেন্দ্রীয় চুক্তির আনুষ্ঠানিকতাও দ্রুতই সম্পন্ন করবে বলে জানিয়েছে বিসিবি।

এছাড়াও নতুন চুক্তিতে ফিরছেন বাংলাদেশের ক্রিকেটের পোস্টার বয় অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার তাসকিন আহমেদ।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2021 Eibela.Com
Developed by: coder71