মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৭
মঙ্গলবার, ১৬ই ফাল্গুন ১৪২৩
সর্বশেষ
 
 
বগুড়া পৌর মেয়রের বিরুদ্ধে অনিয়ম সেচ্ছাচারিতা ও দূর্নীতির অভিযোগ 
প্রকাশ: ০৫:০১ am ১১-০১-২০১৭ হালনাগাদ: ০৫:০১ am ১১-০১-২০১৭
 
 
 


বগুড়া প্রতিনিধি : বগুড়া পৌর মেয়র ও জেলা বিএনপির শীর্ষ নেতা অ্যাডভোকেট মাহবুবুর রহমানের বিরুদ্ধে এবার সেচ্ছাচারিতা ও অনিয়ম ও দূর্নীতির গুরুত্বর অভিযোগ উঠেছে।

স্থানীয় সরকার মন্ত্রনালয় পৌর এ্যাক্ট এর নির্দেশে মেয়রের বিরুদ্ধে আনিত অভিযোগ বিভাগীয় তদন্তের জন্য আগামী ১৫ জানুয়ারী তারিখ ধার্য করা হয়েছে বলে পৌর সভার একটি দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বগুড়া শহরের  চেলোপাড়া (নাটাই ) এলাকার মৃত রামচন্দ্র দাসের ছেলে আনন্দ দাস, শহরের চকসুত্রাপুর  এলাকার সেলিম শেখ, চকরপাড়া এলাকার রাহাত  শেখ, নিশিন্দারা খাঁপাড়া এলাকার মোশারফ সরকার এবং চাপড়পাড়া এলাকার ওহেদুজ্জামান ওরফে বাবু  মিলে শহরের বিভিন্ন স্থান থেকে ৫ ব্যাক্তি বগুড়া পৌর সভার মেয়র ও জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমানের বিরুদ্ধে সেচ্ছাচারিতা অনিয়ম ও দূর্নীতির অভিযোগ এনে লিখিত অভিযোগ স্থানীয় সরকার মন্ত্রনালয় বরাবরে প্রেরণ করে।

দরখাস্তে উল্লেখিত মেয়র কর্তৃক পৌর পরিষদের সিদ্ধান্ত বাস্তবায়ন না করা, নামে বে নামে টেন্ডার আহবান করা, ইচ্ছাকৃত  ও সেচ্ছাচারিতার আশ্রয়ে আইন বহির্ভুত ভাবে পৌরসভার ট্যাক্স বৃদ্ধি ও কমিয়ে ফেলা, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অনূমোদন ব্যাতিরেকে জনবল নিয়োগ দেয়া এবং অবসরপপ্রাপ্ত কর্মচারীদের গ্রাচ্যুয়েটির টাকা পরিশোধ না করা সম্বলিত মোট ৫টি অভিযোগের মধ্যে বগুড়া পৌর মেয়রের বিরুদ্ধে লিখিত অভিযোগে বলা হয়েছে, একই সাথে আরেক অভিযোগে, পৌর মেয়রের বিরুদ্ধে প্রায় ১৭ কোটি টাকার বিদ্যুৎ বিল পরিশোধ না করার অভিযোগ উত্থাপিত হয়েছে বলে নিশ্চিত করা হয়।

গত ২৭ জানুয়ারী তারিখে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ সচিব মহুা আব্দুর রউফ মিয়া স্বাক্ষরিত স্বারক নং ১৫৫৭   প্রেরিত পত্র স্থানীয় সরকার মন্ত্রনালয় রাজশাহীর পরিচালক শ্যাম কিশোরের মাধ্যম হয়ে গত ৯ জানুয়ারী বগুড়া পৌর কর্তৃপক্ষের হাতে পৌঁছেছে বলে নিশ্চিত করেছেন  পৌর সচিব ইমরুল মুজিব।

করে জানান, আগামী ১৫ জানুয়ারী তারিখে বগুড়া পৌর মেয়রের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তে রাজশাহী বিভাগীয় কমিশনারের উপস্থিতিতে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন বগুড়ায় আসছেন। তদন্ত দলকে সহযোগিতার জন্য ইতিমধ্যই বগুড়া  জেলা প্রশাসক আশরাফ উদ্দিনকে দিক নির্দেশনা পাঠিয়েছে সংশিষ্ট মন্ত্রনালয়।

এ প্রসঙ্গে বগুড়ার পৌর মেয়র অ্যাডভোকেট মাহবুবুর রহমানের সাথে কথা বলা হলে, তিনি তার বিরুদ্ধে অভিযোগকে ষড়যন্ত্রমূল্যক, ভিত্তিহীন, রাজনৈতিক উদ্দেশ্য এবং সাজানো নাটক বলে আখ্যায়িত করে সরকারের ষড়যন্ত্রের শিকার হচ্ছেন কিনা মন্তব্য করেন।

এইবেলাডটকম/এফএআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Migration
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71