শুক্রবার, ২৬ মে ২০১৭
শুক্রবার, ১২ই জ্যৈষ্ঠ ১৪২৪
সর্বশেষ
 
 
ফটোগ্রাফিতে জীবন গড়তে চান আকাশ
প্রকাশ: ০৬:৪১ pm ০১-০৪-২০১৬ হালনাগাদ: ০৮:১৩ pm ০১-০৪-২০১৬
 
 
 


নিজেস্ব প্রতিনিধিঃ  ফটোগ্রাফি নিয়ে এখন অনেকেই ক্যারিয়ার গড়তে চান। তবে ক্যামেরা এখন সহজলভ্য এবং অনেকেই এই পেশায় ঝুঁকে পড়ার কারণে এই ক্ষেত্রে প্রতিযোগিতাও তৈরি হয়েছে। তাই এই পেশায় টিকে থাকতে হলে প্রয়োজন সৃজনশীলতা। শুধু ক্যামেরা থাকলেই ফটোগ্রাফার হওয়া যায় না। এর জন্য প্রয়োজন পড়ালেখা, অধ্যাবসায়, থাকতে হবে প্রকৃতিতে ভিন্নভাবে দেখার অভ্যাস ও ক্ষমতা।  

প্রতি পদেই নানা বাধা  অতিক্রম করতে হয়েছে, অনেকটা দুঃখ নিয়েই  কাজ শেখার জন্য অনেকের কাছে ধর্না দিয়েছেন কিন্তু কেউ কাজ শেখাতে চাই নাই। কিন্তু দমে যাননি তিনি লেগে ছিলেন কারন তার স্বপ্ন ছিল ফটোগ্রাফির  জগতে কাজ করা, এই জগতটাকে চেনা।  

প্রবল ইচ্ছাশক্তি আর কঠোর পরিশ্রমই সব অসাধ্য সাধন করতে পারে নিজের তৈরী করা স্টুডিওতে  কথাগুলো ঠিক এভাবেই বলছিলেন  ইউল্যাবের গণমাধ্যম ও সাংবাদিকতা বিভাগের ছাত্র মনিরুজ্জামান আকাশ।

 আকাশ ২০১০ সালের ৯ সেপ্টেম্বর মাত্র একটা ক্যামেরা দিয়ে শুরু করেছিলেন তার ফটোগ্রাফির যাত্রা। দৃঢ় বিশ্বাস, কঠোর পরিশ্রমের কারনে আকাশ কয়েকবছরে  এগিয়েছেন অনেক দূর। বর্তমানে তার একটি স্টুডিও, তিনটি ক্যামেরা, এডিটিং প্যানেলও রয়েছে।

                                              আকাশের তোলা ছবিতে তাহসান ও উর্মিলা 

শুরুটা কীভাবে করলেন এমন প্রশ্নের জবাবে আকাশ বলেন, এক বন্ধুর সহযোগিতায় কাজ শুরু করেন ওয়েডিং ফটোগ্রাফি দিয়ে,  এরপর কাছের এক বড় ভাই তাকে পরিচয় করিয়ে  দেন জুম্মন হাওলাদার এর সাথে আর এই জুম্মন হাওলাদারই তাকে নিয়ে আসেন ফ্যাশন ফটোগ্রাফিতে। আর এই সময়টাকেই জীবনের টার্নিং পয়েন্ট হিসেবে মনে করেন আকাশ।

ফ্যাশন ফটোগ্রাফিতে এসে অনেকের সাথে কাজ করার সুযোগ হয় তার। তার মধ্যে তপু রেহমান যাকে তিনি তার গুরু হিসেবে মানেন। তপু রেহমান এর সাথে সাদা কালো, রঙ বাংলাদেশ, নিপুনসহ এই বৈশাখে বিভিন্ন ফ্যাশন হাউসের কাজ করেছেন।

পাশাপাশি আকাশ নিজেও ফ্যাশন ও ওয়েডিং ফটোগ্রাফি করে যাচ্ছেন। সম্প্রতি ইউ টার্ন  ফ্যাশন হাউস এর কাজ শুরু করেছেন। 

তবে আকাশের ফটোগ্রাফিতে সাফল্যের পিছনে সবথেকে বেশি অবদান ছিল তার বাবা মায়ের। সব সময় তারা তাকে সহযোগিতা করেছেন, উৎসাহ দিয়েছেন।

ভবিষ্যৎ নিয়ে রয়েছে আকাশের নানা পরিকল্পনা। বাংলাদেশের ফ্যাশন ফটোগ্রাফিতে স্থায়ীভাবে কাজ করতে চান। পাশাপাশি ওয়েডিং টিমকে সম্প্রসারিত করার পরিকল্পনা রয়েছে। তার নিজস্ব ফটোগ্রাফি পেইজও রয়েছে FANASH PHOTOGRAPHY যেখানে তার সব তোলা ফ্যাশন এবং ওয়েডিং ফটোগ্রাফি রয়েছে।

পেইজ লিঙ্ক:   https://www.facebook.com/moniruzzaman.akash.1/

 

                                            ফ্যাশন ফটোগ্রাফিতে আকাশের তোলা ছবি

                                                      ওয়েডিং ফটোগ্রাফিতে আকাশের তোলা ছবি

 

যাদের ইচ্ছা আছে, ডেডিকেশন আছে এমন তরুণ ফটোগ্রাফারদের সবসময়ই নিজের সাধ্যমতো উপদেশ কিংবা সহযোগিতা করার চেষ্টা করেন তিনি। তরুণদের এমন সফলতায় এগিয়ে যাবে দেশ।  

 

এইবেলা ডটকম/ এসসি 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

সম্পাদক: সুকৃতি কুমার মন্ডল

Editor: ‍Sukriti Kumar Mondal

Communication with Editor: editor@eibela.com

News Room E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ:

 E-mail: editor@eibela.com

  মোবাইল:+8801517-29 00 01

 

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71