শনিবার, ২৭ মে ২০১৭
শনিবার, ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৪
সর্বশেষ
 
 
প্রবাসী কবি হাফসা ইসলাম’কে স্মারক সম্মাননা প্রদান
প্রকাশ: ০১:১১ pm ০৯-০১-২০১৭ হালনাগাদ: ০১:১১ pm ০৯-০১-২০১৭
 
 
 


গৌতম বুদ্ধ পাল : বিশ্ব কবিমঞ্চ বাংলাদেশ কর্তৃক আয়োজিত প্রবাসী কবি, বিশ্ব কবিমঞ্চ যুক্তরাজ্য শাখার সমস্ময়কারী কবি হাফসা ইসলাম’কে রবিবার ৮ জানুয়ারি সিলেট নগরীর দরগা গেটস্থ রোটারিয়ান ড. আর কে ধর মিলনায়তনে স্মারক সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

বিশ্ব কবিমঞ্চের আহ্বায়ক কবি পুলক কান্তি ধরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি, দার্শনিক, আর্ন্তজাতিক বক্তা সৈয়দ আহমদ আলী আজিজ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারিয়ান ড. আর কে ধর, স্বাগত বক্তব্য রাখেন মদন মোহন কলেজের প্রভাষক কবি মিহির মোহন সহ প্রমূখ ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যুক্তরাজ্যে থেকেও কবি হাফসা ইসলাম শত ব্যস্ততার মাঝে কবিতা লিখে প্রবাসে বাঙ্গালীদের দেশাত্ববোধ উপহার দিচ্ছেন । বাঙ্গালীত্ববোদ জাগরণের মাধ্যমে বাংলা ভাষা তথা সমগ্র বাঙ্গালী জাতিকে কবিতার মাধ্যমে বিশ্ব মঞ্চে প্রস্ফুটিত করছেন । তাহার কবিতা লেখা বাঙ্গালীদের মনে দেশাত্ববোধ জাগরণের আরো দূঢ় করছে ।

কবি হাফসা ইসলাম তাহার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আমি আজ সম্মানিত, নিজেকে গর্বিত মনে করছি, আমি গর্বিত, আমি বাঙ্গালী।আজ আমায় সম্মননা দেয়া হচ্ছে, এই সম্মাননা আমায় আমার কবিতা লেখায় আরো অনুপ্রাণিত করল।

আমি ৬ বছর বয়স থেকে লন্ডনে বসবাস করি, বাংলা ভাষা আমি ভালো করে বলতে পারি না, তবে বাঙ্গালী হিসেবে আমার বাংলা ভাষা চর্চা করা আব্যশক, আর এই চর্চা করতে গিয়ে কবিতা লিখা শুরু।

ধন্যবাদ জানাচ্ছি বিশ্ব কবিমঞ্চ বাংলাদেশ শাখার সকলকে সহ, অনুষ্ঠানে উপস্থিত সবাইকে।আরো বক্তব্য রাখেন, কবি হাফসা ইসলামের স্বামী বিশিষ্ট ব্যবসায়ী জনাব আমিনুল ইসলাম, সংগীত পরিবেশন করেন মাধুরী দাস।

ভারতের পশ্চিমবঙ্গের নদীয়ায় অনুষ্ঠিত আর্ন্তজাতিক জলঙ্গী উৎসব ২০১৬’তে ড. আর কে ধর’ দেয়া সম্মাননা স্বারক প্রদান করা হয়, কিন্তু বিশেষ কারণে যোগ দিতে না পারার কারণে তাহার সম্মাননা স্বারকটি এই অনুষ্ঠানের মাধ্যমে হস্তান্তর করেন বিশ্ব কবিমঞ্চের আহ্বায়ক কবি পুলক কান্তি ধর।

এইবেলঅডটকম/গৌতম/এফএআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

সম্পাদক: সুকৃতি কুমার মন্ডল

Editor: ‍Sukriti Kumar Mondal

Communication with Editor: editor@eibela.com

News Room E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

  বিজ্ঞাপনের জন্য যোগাযোগ:

 E-mail: editor@eibela.com

  মোবাইল:+8801711 98 15 52 

                +8801517-29 00 01

 

 

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71