রবিবার, ৩১ মে ২০২০
রবিবার, ১৭ই জ্যৈষ্ঠ ১৪২৭
সর্বশেষ
 
 
প্রদীপের আলোয় ভারতের ৯ মিনিট
প্রকাশ: ১১:৩৯ am ০৬-০৪-২০২০ হালনাগাদ: ১১:৩৯ am ০৬-০৪-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে  রবিবার রাত ৯টায় ৯ মিনিটের জন্য ঘরের আলো নিভিয়ে প্রদীপ, মোমবাতি, টর্চলাইট আর মোবাইল ফোনের টর্চের আলো জ্বালায় সে দেশের জনগণ। করোনা প্রতিরোধে দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে লড়াই করার জন্য ডাক দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

মোদির ডাকা এই কর্মসূচির বিরোধিতা করে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, বাম দলসহ দেশের বিভিন্ন রাজনৈতিক দল।

ভারতের বিভিন্ন রাজ্যে মানুষ বাজি ফাটায়, আতশবাজি ফাটায়। ওড়ায় ফানুস। বাজায় শঙ্খ। কেউ কেউ আবার উলুধ্বনিও দেয়।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড় ও তাঁর স্ত্রীও আলো নিভিয়ে কর্মসূচিতে অংশ নেন। রাত ৯টায় রাজ্যপালের বাসভবন ও দপ্তর রাজভবনের আলো নিভে যায়। এ সময় রাজ্যপাল ও তাঁর স্ত্রী হাতে মোমবাতি নিয়ে রাজভবনের সামনে দাঁড়ান। রাজ্যের বহু এলাকায় এই একই চিত্র দেখা যায়।

করোনাভাইরাসের সংক্রমণরোধে মোদির ডাকে একজোট হয়ে ২২ মার্চ দেশজুড়ে ‘জনতা কারফিউ’ পালন করা হয়। তাতে ব্যাপক সাড়া মিলেছিল। এরপর প্রধানমন্ত্রী ২৪ মার্চ রাতে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় দেশব্যাপী তিন সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেন। এই লকডাউন চলার কথা ১৪ এপ্রিল পর্যন্ত। এই লকডাউনেও প্রচুর সাড়া মেলে দেশবাসীর কাছ থেকে। তবে দেশের বহু এলাকায় এই লকডাউন অমান্য করে রাস্তায় নামার কিছু বিচ্ছিন্ন ঘটনাও ঘটেছে। লকডাউন এখনো চলছে। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত এটি চলবে।

জ্যোতিষশাস্ত্র মতে মোমবাতি জ্বালানোর গুরুত্ব

৯ হল মঙ্গলের সংখ্যা যা শক্তি বৃদ্ধি করে এবং রাত ৯টায় ৯মিনিটে মঙ্গলের প্রভাব বাড়বে দ্বিগুণ। আর এই মঙ্গলের শক্তি বৃদ্ধি হলে ইচ্ছাশক্তি, প্রতিরোধ ক্ষমতা ও লড়াই করার সাহস বেড়ে যায়। তাহলে প্রশ্ন উঠতেই পারে ৫ তারিখই কেন? এর ব্যাখ্যাও বলা হয়েছে ৫ তারিখ চাঁদ থাকবে সিংহ রশিতে, যা হলো সূর্যের রাশি। সূর্যের আলোয় পুরো বিশ্ব আলোকিত হয় তাই এইদিন যদি বাড়িতে প্রদীপ বা মোমবাতি জ্বলানো যায় তবে চাঁদের শক্তির বৃদ্ধি ঘটবে যার ফলে দেশের সব মানুষের মধ্যে শক্তি সঞ্চয় হবে।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71