শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০
শুক্রবার, ১৬ই ফাল্গুন ১৪২৬
সর্বশেষ
 
 
পল্লীবিদ্যুতের বিদ্যুত বিভ্রাটে নবীগঞ্জের মিছিল ও স্মারকলিপি প্রদান
প্রকাশ: ০২:০২ pm ১৬-০৪-২০১৬ হালনাগাদ: ০২:০২ pm ১৬-০৪-২০১৬
 
 
 


 

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের নবীগঞ্জে পলী বিদ্যুতের ভেলকীবাজী ও অব্যবস্থাপনা ও স্বোচ্ছাচারিতার  কারনে  সাধারন মানুষের মধ্যে পলীবিদ্যুতের প্রতি তীব্র অসন্তোষ বিরাজ করছে। যেকোন সময় সাধারন গ্রাহকরা ফুসে উঠে বিদ্যুতের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলবেন  বলে জানিয়েছেন গ্রাহকরা। 

জানা যায়, হবিগঞ্জ পলীবিদ্যুত সমিতির নবীগঞ্জ জোনাল অফিসের অধীনে নবীগঞ্জ উপজেলা ৩ শত ৫৫ টি গ্রামে   প্রতিদিনই পল্লীবিদ্যুতের ভেলকীবাজী ও ঘন ঘন লোডশেডিংয়ের ঘটনা ঘটছে। এতে করে একদিকে চলতি এইচ এস সি পরীক্ষার্থীদের যেমন পরীক্ষার প্রস্তুতিতে বিরাট ক্ষতি হচ্ছে অন্যদিকে ব্যবসায়ীসহ অন্যান্য শ্রেণী-পেশার মানুষ পড়েছেন বিপাকে। একদিন দুদিন নয় পলীবিদ্যুতে ভেলকীবাজী,অনিয়ম ও সেচ্ছাচারিতা এখন নবীগঞ্জের মানুষের নিয়মিত সমস্যায় পরিনত হয়েছে। এছাড়া দীর্ঘ প্রায় ৬ মাস যাবত সপ্তাহে শুক্র ও শনিবার লাইনে নতুন কাজ ও পুরাতন কাজ পরিবর্তনের অজুহাতে সকাল থেকে বিকাল পর্যন্ত নবীগঞ্জবাসীকে বিদ্যুত বিচ্ছিন্ন  রাখা হচ্ছে। সুস্পষ্ট কোন কারন ছাড়াই প্রতিদিন বিদ্যুতে এমন ভেলকীবাজী ু লুকোচুরি খেলায় জনমনে বাড়ছে ক্ষোভ। এ জন্য কর্তৃপক্ষে উদাসীনতা,দায়িত্বহীনতা ও মান্দাতা আমলের বিদ্যুত বিতরন ব্যবস্থাকেই দায়ী করেছেন ভুক্তভোগীরা।

 খোঁজ নিয়ে জানা যায়, এটা লোড শেডিং নয়, বিদ্যুত বিভ্রাট।  সাধারনত বৃষ্টি বাদল বা ঝড় তুফানের দিনে এমন বিভ্রাট দেখা দেয়।  কিন্তু চৈত্র মাসের তীব্র তাপদাহের এমন পরিবেশে বিদ্যুত ভ্রিাটের বিষয়টি  একবারেই নতুন।  আর নবীগঞ্জে বিদ্যুত বিভ্রাটের ঘটনা এখন নবীগঞ্জের নিত্য দিনে ঘটনা। কোন কোন সময় এক মিনিটের ব্যবধানে দুইবার ঘটে এমন ঘটনা।  অনেক ব্যবসায়ীদের বিদ্যুত দ্বারা চালিত মেশিন বন্ধ থাকে এবং লোড শেডিংয়ের কারনে নষ্ট হওয়ার আশংকা দেখা দিয়েছে। এছাড়া হার্টেও সমস্যার রোগী ও অন্যান্য রোগীরা বিদ্যুত না থাকায় মরনাপন্ন অবস্থায় জর্জরিত হয়ে পড়েছেন । যেকান সময় কোন দূর্ঘটনা ও ঘটার আশংকা করেছেন  ভূক্তভোগীরা। ভুক্তভোগী ও ব্যবসায়ীদেরও অভিযোগ লোডশেডিং না থাকার পরও এমন বিদ্যুত বিভ্রাটের ঘটনা কর্তৃপক্ষের চরম দায়িত্বহীনতার বহিঃপ্রকাশ। 

 এরই প্রতিবাদে আজ  রবিবার সকাল ১১ টার সময় নবীগঞ্জের সর্বস্তরের জনসাধারনের উদ্যোগে মৌন মিছিল সহকারে বাজার প্রদক্ষিন করে পল্লীবিদ্যুত অফিসে স্মারকলিপি প্রদান করবেন বলে সুত্রে জানাগেছে। এছাড়া যেকোন সময় আবারও বিদ্যুত আন্দোলনের নেতৃবৃন্দ সংগঠিতভাবে কঠোর আন্দোলনের ডাক দিবেন বলে জানিয়েছেন।  

 

এইবেলাডটকম/উত্তম কুমার পাল হিমেল/এআরসি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

Editor: Sukriti Kr Mondal

E-mail: info.eibela@gmail.com Editor: sukritieibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71