শনিবার, ১৮ মে ২০২৪
শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
সর্বশেষ
 
 
নওগাঁয় মন্দিরে আগুন ও প্রতিমা ভাঙার অভিযোগ
প্রকাশ: ০১:৫৪ pm ১২-১২-২০২২ হালনাগাদ: ০১:৫৪ pm ১২-১২-২০২২
 
 
 


নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার একটি গ্রামে মধ্যরাতে মন্দিরে আগুন ও মূর্তি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে। মন্দিরের পুরোহিত বাদল চন্দ্র বর্মন জানান, উপজেলার আলমপুর ইউনিয়নের চেয়ারম্যান মৃত আব্দুল গোফ্ফার সরকার তাদের বসবাসের জন্য ভেড়ম পশুরামপুর গ্রামে ২৩ শতক জমি দিয়েছিলেন। দীর্ঘদিন ধরে তারা সেখানে বসবাস করে আসছেন। বাড়ির এক কোণায় একটি কালি মন্দির স্থাপন করা হয়েছে।

সম্প্রতি গাফফার সরকারের অংশীদার আসাদুজ্জামান সরকার ওই জমি দখলের জন্য ১৯ জনকে আসামি করে মামলা করেন। আজ বুধবার মামলার তারিখ ধার্য রয়েছে। এরই মধ্যে গত সোমবার মধ্যরাতে মন্দিরে অগ্নিসংযোগ ও কালি মূর্তি ভাঙচুরের ঘটনা ঘটে। সরজমিনে দেখা গেছে, মন্দিরের ভেতর মূর্তির মাথাটি ভাঙা অবস্থায় পড়ে রয়েছে।

সোমবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন ধামইরহাট থানার এসআই মোকারম হোসেন ও তদন্তকারী পুলিশ কর্মকর্তা আব্দুল গনি। গতকাল মঙ্গলবার পুলিশ সুপার মো. রাশেদুল হক ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) গাজীউর রহমান, পূজা উদযাপন পরিষদ ও হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের স্থানীয় নেতা বৈদ্যনাথ কর্মকার, রামজনম রবিদাস, খোকা মাহাতো ও রমনী কান্ত সেখানে যান। পরে ৩ জনকে অভিযুক্ত করে থানায় এজাহার দায়ের করেন শুকিল চন্দ্র বর্মন। অভিযুক্তরা হলেন- আসাদুজ্জামান সরকার, মাসুদুর রহমান সরকার ও বর্গাচাষি শহিদুল ইসলাম।

এইবেলাডটকম/মভশ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

Editor & Publisher : Sukriti Mondal.

E-mail: eibelanews2022@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2024 Eibela.Com
Developed by: coder71