মঙ্গলবার, ২৫ এপ্রিল ২০১৭
মঙ্গলবার, ১২ই বৈশাখ ১৪২৪
সর্বশেষ
 
 
দুর্নীতিমুক্ত দেশ গড়া, আর্থিক সংস্কারে বদ্ধপরিকর বর্তমান সরকার: নরেন্দ্র মোদী
প্রকাশ: ০৬:৫০ am ১১-০১-২০১৭ হালনাগাদ: ০৬:৫০ am ১১-০১-২০১৭
 
 
 


নয়াদিল্লী:: আর্থিক সংস্কারে কেন্দ্র বদ্ধপরিকর মনে করিয়ে এক দুর্নীতিমুক্ত দেশ গড়ার ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে প্রতিশ্রুতি দিলেন, একদিন ভারতে ব্যবসা করা অত্যন্ত সহজ হবে। এর জন্য প্রয়োজনীয় নীতি এবং কার্যপদ্ধতির বদল ঘটানো হবে।

এদিন ভাইব্র্যান্ট গুজরাত গ্লোবাল সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে মোদী জানান, ব্যবসার জন্য পরিবেশ গড়ে তোলা এবং বিনিয়োগ টানাই তাঁর প্রধান লক্ষ্য। তিনি বলেন, বিশ্বের সবচেয়ে দ্রুতগতিতে বেড়ে চলা অর্থনীতির অন্যতম দেশ হল ভারত। বিশ্বে মন্দা চলা সত্ত্বেও, ভারতের আর্থিক বিকাশের বৃদ্ধি ঘটেছে।

তিনি যোগ করেন, সহজে ব্যবসা যাতে করা সম্ভব হয়, বিদেশি সংস্থাগুলি যাতে ভারতে আরও বিনিয়োগ করে, তার জন্য নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। এর জন্য আইনি, নীতিগত এবং বিভিন্ন কাঠামোর খোলনলচে পাল্টানোর ব্যবস্থা চলছে।

vibrant gujarat-modi1

এই প্রসঙ্গে মোদী মনে দাবি করেন, গত আড়াই বছরে, বর্তমান সরকারের আমলে দেশে ১৩০ বিলিয়ন মার্কিন ডলার বিদেশি বিনিয়োগ এসেছে। তিনি যোগ করেন, গত দুই আর্থিক বছরে বিদেশি প্রত্যক্ষ বিনিয়োগ বা এফডিআই ৬৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। মোদী আরও জানান, মেক ইন ইন্ডিয়া দেশের সবচেয়ে বড় ব্র্যান্ডে পরিণত হয়েছে।

এদিকে, এদিনের সম্মেলনে দাঁড়িয়ে মোদীর ভূয়সী প্রশংসা করেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ অম্বানি। প্রধানমন্ত্রীকে ‘প্রগতিশীল নেতা’ হিসেবে উল্লেখ করে তিনি দাবি করেন, এত অল্প সময়ের ব্যবধানে বিশ্বের কোনও নেতাই এত বিপুল সংখ্যক মানুষের মানসিকতার পরিবর্তন ঘটাতে পারেননি।

মুকেশ দাবি করেন, আগামী মার্চের মধ্যে গুজরাতে তিনি ১.২৫ লক্ষ কোটি টাকা বিনিয়োগ সম্পূর্ণ করবেন। তিনি জানান, পর্যন্ত গুজরাতে তাঁর সংস্থা মোট ২.৪ লক্ষ কোটি টাকা বিনিয়োগ করেছে, সংখ্যার নিরিখে যা বৃহত্তম।

 

এইবেলাডটকম/প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71