সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০
সোমবার, ১৩ই আশ্বিন ১৪২৭
সর্বশেষ
 
 
ত্রাণ দিয়ে হিন্দুদের মুসলিম হওযার দাওয়াত !  
প্রকাশ: ১১:২৩ pm ২৬-০৪-২০২০ হালনাগাদ: ০১:২১ pm ২৭-০৪-২০২০
 
মৌলভীবাজার প্রতিনিধিঃ- 
 
 
 
 


মৌলভীবাজারের শ্রীমঙ্গলে হিন্দু ধর্মাবলম্বীদের ত্রাণ সহায়তা দিয়ে ইসলাম ধর্ম গ্রহণের আহ্বান জানানোর অভিযোগ উঠেছে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের বিরুদ্ধে। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

জানা যায়, করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে সঙ্কটে পড়া শ্রীমঙ্গলের সদর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের ১০০ পরিবারের মধ্যে গত ২২ এপ্রিল ত্রাণ বিতরণ করে 'বাংলা এইড' নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সেদিন এলাকার ৮০টি মুসলিম ও ২০টি হিন্দু পরিবারের মধ্যে ত্রাণ বিতরণের কথা জানান বাংলা এইডের সদস্যরা।

বাংলা এইডের ফেসবুক পেজে দেওয়া ত্রাণ বিতরণের একটি লাইভ ভিডিওতে দেখা যায়, ত্রাণ বিতরণ করে বাংলা এইডের এক স্বেচ্ছাসেবী বলছেন, ভারতে হিন্দুরা মুসলমানদের নির্যাতন করলেও এখানে আমরা হিন্দুদেরও ত্রাণ দিয়েছি। এখন কেউ ইসলাম ধর্ম গ্রহণ করলে তাকে আমরা স্বাগত জানাই।

এরপর ওই স্বেচ্ছাসেবী যুবক কথা বলেন ত্রাণ গ্রহীতা এক হিন্দু নারীর সাথে। আলাপচারিতার এক পর্যায়ে তিনি ওই নারীকে বলেন, 'যদি আপনার কাছে ইসলাম ধর্ম রাইট লাগে তবে আপনারা ইসলাম ধর্মে আসেন। আমরা না করবো না।'

বাংলা এইডের ফেসবুক পেইজের এই লাইভ ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই দুর্দশাগ্রস্ত মানুষকে ত্রাণ দিয়ে এমন ধর্ম প্রচারের সমালোচনা করেন।

এই ভিডিওর বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম  বলেন, এই দুর্যোগ মুহূর্তে ত্রাণ বিতরণের নামে কেউ যদি ধর্মীয় পরিচয়কে সামনে নিয়ে আসতে চায় এবং এক ধর্ম থেকে অন্য ধর্ম গ্রহণের সুযোগ নিতে চায় সেটা অপরাধের পর্যায়ে পড়ে। আমরা দেখবো তারা এটা কেন করলো। ভবিষ্যতে এটা যেন না হয় সে ব্যাপারে তাদের সতর্ক করবো যাতে এধরনের ঘটনা আর না ঘটে। প্রয়োজনে আমি মাননীয় জেলা প্রশাসককে এ ব্যাপারে চিঠি দেব।

নি এম/এস/ এ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71