শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০
শুক্রবার, ১৩ই অগ্রহায়ণ ১৪২৭
সর্বশেষ
 
 
তিন বছর বয়সেই যৌন নির্যাতনের শিকার বলিউডের এই অভিনেত্রী
প্রকাশ: ০৩:০৮ pm ০২-১১-২০২০ হালনাগাদ: ০৩:০৮ pm ০২-১১-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মাত্র তিন বছর বয়সেই যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন বলিউড অভিনেত্রী ফাতিমা সানা শেখ। সম্প্রতি এক সাক্ষাৎকারে শৈশবের সেই ভয়ংকর অভিজ্ঞতার কথা জানালেন ‘দঙ্গল' সিনেমার কুস্তিগির গীতা ফোগাটের ভূমিকায় অভিনয় করে নজরে আসা ফাতিমা।

শুক্রবার (৩০ অক্টোবর) ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। সেই সঙ্গে ফাতিমা আরও জানিয়েছে, ছোট বয়সেই তিনি অনুভব করতে পেরেছিলেন এই পৃথিবীতে একটি মেয়েকে দৈনন্দিন কতটা কঠিন লড়াই লড়তে হয়।

প্রতিবেদনের বরাত দিয়ে বলা হয়েছে, সম্প্রতি এক ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে নিজের সেই অন্ধকারময় অভিজ্ঞতার কথা তুলে ধরেছেন ওই অভিনেত্রী। তিনি জানান, ‘মাত্র তিন বছর বয়সেই আমাকে শ্লীলতাহানি করা হয়েছিল। যৌন নির্যাতনকে ঘিরে একটা কলঙ্কের আবহ থাকে। সেই কারণে শোষণের শিকার হয়েও মেয়েরা মুখ খোলে না। কিন্তু এখন সময় বদলেছে। আজ দুনিয়ায় বদল এসেছে। এখন এই বিষয়ে অনেক সচেতনতা রয়েছে। আগে তো বলা হত, এটা নিয়ে কথা বলতে নেই। তাহলেই তোমাকে লোকে অন্য চোখে দেখতে শুরু করবে।’

খুব শিগগিরই মুক্তি পেতে চলেছে ফাতিমার দু’টি ছবি, ‘লুডো’ ও ‘সুরজ পে মঙ্গল ভারী’। তিন‌ি এখন বলিউডের এক ব্যস্ত অভিনেত্রী। কিন্তু অভিনয়ের কেরিয়ার শুরু করার সময়ও তাকে যৌন প্রস্তাব দেওয়া হয়েছিল বলে জানিয়েছেন ফাতিমা। তুলেছেন ‘কাস্টিং কাউচ’-এর প্রসঙ্গ।

তিনি সরাসরি জানিয়েছেন, তার কাছে যৌনতার বিনিময়ে অভিনয়ের প্রস্তাব এসেছে একাধিকবার। প্রস্তাবে অসম্মত হওয়ার কারণেই বহুবার কাজ হাতছাড়া হয়েছে। এমনকী, কোনও ফিল্মে সুযোগের ব্যাপারে পাকা কথা হয়ে যাওয়ার পরেও শেষ মুহূর্তে তাকে সরিয়ে দেওয়া হয়েছে।

কারও রেফারেন্সের কারণে সুযোগ পেয়ে গিয়েছেন অন্য কোনও অভিনেত্রী। সেসব পেরিয়ে আজ নিজের জোরে বলিউডের মাটি শক্ত করলেও, ফাতিমা তার কোনওটাই ভোলেননি।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71