মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০১৭
মঙ্গলবার, ৪ঠা মাঘ ১৪২৩
সর্বশেষ
 
 
টি২০ ক্রিকেট থেকেই অবসর নিতে যাচ্ছেন মাশরাফি
প্রকাশ: ১০:১২ am ০৯-০১-২০১৭ হালনাগাদ: ১০:১২ am ০৯-০১-২০১৭
 
 
 


স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে গতকাল তৃতীয় টি২০ ম্যাচে হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পাওয়ায় চার থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে ছিটকে পড়েছেন মাশরাফি বিন মর্তুজা।

এর সঙ্গে যোগ হলো আরেক দুঃসংবাদ। টি২০ ক্রিকেট থেকেই অবসর নিতে যাচ্ছেন বাংলাদেশ দলনায়ক। রোববার এক টিভি চ্যানেলকে এমন কথাই বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ড ইনিংসের ১৮তম ওভারে মাশরাফির ‘ফুল টস’ ডেলিভারিতে সপাটে ড্রাইভ করেন কোরি অ্যান্ডারসন। ফলো থ্রুতে ডাইভ দিয়ে মাশরাফি তা ফেরানোর চেষ্টা করলে হাতে প্রচণ্ড আঘাত পান। অসহ্য ব্যথা নিয়ে মাঠ ছাড়েন টাইগার দলপতি। ‘স্ক্যান রিপোর্টে ধরা পড়েছে, ডান হাতের বুড়ো আঙুলে চিড় ধরেছে মাশরাফির। সুস্থ হয়ে মাঠে ফিরতে সময় লাগবে চার থেকে ছয় সপ্তাহ’— জানান বাংলাদেশ ক্রিকেট দলের ফিজিও ডিন কনওয়ে।

ইনজুরির রেশ কাটতে না কাটতেই টি২০ থেকে মাশরাফির অবসরের ইঙ্গিত দেন পাপন। বিসিবি সভাপতি বলেন, ‘টি২০ থেকে অবসর নিতে যাচ্ছেন মাশরাফি। দেশে ফেরার পর আনুষ্ঠানিক ঘোষণা হবে।’ পাপন জানান, গতকাল ম্যাচ শুরুর আগেই মাশরাফির অবসর ভাবনার কথা তাকে অবহিত করেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন। এ খবর পেয়ে তিনি ফোনালাপ করেন মাশরাফির সঙ্গে। এ সময় বাংলাদেশ সীমিত ওভারের (ওয়ানডে ও টি২০) অধিনায়ক মাশরাফিকে তিনি বলেন, সফরে যেন হুট করে কোনো সিদ্ধান্ত না নেন। মাশরাফিকে অনুরোধ করেন দেশে ফিরে আনুষ্ঠানিক ঘোষণা দেয়ার।

চলতি নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি২০ সিরিজের সব ম্যাচ হেরেছে বাংলাদেশ। দুই ফরম্যাটেই হোয়াইটওয়াশের লজ্জায় ডুবতে হয় মাশরাফির দলকে। ধারণা করা হচ্ছে, ঘরের মাঠে টানা দুই বছর দারুণ ক্রিকেট খেলার পর বিদেশ সফরে ব্যর্থতার ধাক্কা সামলাতে না পেরেই এমন সিদ্ধান্ত নিচ্ছেন মাশরাফি।

মাশরাফির মতো শেষ টি২০তে ইনজুরিতে পড়েছেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। দুজনই চোট পেয়েছেন ফিল্ডিং করার সময়। বাম হাতের বুড়ো আঙুলে চোট পান তামিম আর বাম হাঁটুতে ইমরুল। তবে ৪৮ ঘণ্টার আগে তাদের ইনজুরি সম্পর্কে তেমন কিছু জানা যাবে না বলে জানান ফিজিও কনওয়ে।

এইবেলাডটকম/এএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71