মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০১৭
মঙ্গলবার, ৪ঠা মাঘ ১৪২৩
সর্বশেষ
 
 
টানা ৩৮ ম্যাচে অপরাজিত রিয়াল
প্রকাশ: ১১:৫৫ am ০৫-০১-২০১৭ হালনাগাদ: ১১:৫৬ am ০৫-০১-২০১৭
 
 
 


স্পোর্টস ডেস্ক: রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে এক বছর পূর্ণ করলেন জিনেদিন জিদান।

আর এই দিনেই দল সেভিয়ার বিপক্ষে জেমস রদ্রিগেজের জোড়া গোলে ৩-০ ব্যবধানের বড় জয় তুলে নিয়েছে।আর এই ম্যাচে জয়ের ফলে টানা ৩৮ ম্যাচে অপরাজিত রইল স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। ফলে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে ওঠার পথে আরও এক ধাপ এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ।বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে সেরা ষোলোর প্রথম লেগের ম্যাচে ৩-০ গোলে জয় পেয়েছে জিদানের দল রিয়াল।এ ম্যাচে রিয়ালের মূল একাদশের অনেক তারকাই অনুপস্থিত ছিলেন। চোটের কারণে আগেই মাঠের বাইরে ছিটকে পড়েন গ্যারেথ বেল।দলের অন্যতম তারকা রোনালদোকেও বিশ্রামে রাখেন জিদান।

আর করিম বেনজেমাকেও সাইড বেঞ্চে রেখে একাদশ সাজান তিনি। তবে তাতে রিয়ালের জয় পেতে কোন সমস্যা হয়নি। রদ্রিগেজে জোড়া গোল করেন। আর দলের হয়ে বাকি গোলটি করেন রাফায়েল ভারানে।গত বছর এই দিনে মূল কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর পাঁচ মাসের মধ্যে রিয়ালকে একাদশ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতান জিদান।তার অধীনে আগস্টে উয়েফা সুপার কাপ ও সম্প্রতি ক্লাব বিশ্বকাপ জিতেছে স্পেনের এই জায়ান্ট ক্লাবটি।

এছাড়া বর্তমানে ক্লাবের ইতিহাসে রেকর্ড অজেয় যাত্রায় রয়েছে রিয়াল। সেভিয়াকে হারিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকলো মাদ্রিদের ক্লাবটি।

ম্যাচের শুরুতেই দলকে একক নৈপুণ্যে এগিয়ে নেন রদ্রিগেজ। একাদশ মিনিটে ডি বক্সের বাইরে থেকে নিচু শটে পোস্ট ঘেঁষে বল জালে জড়ান কলম্বিয়ার এই মিডফিল্ডার। এরপর ম্যাচের ৩০তম মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন ভারানে।টনি ক্রুসের কর্নারে লাফিয়ে হেডে বল জালে পাঠান তিনি।৪৩তম মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারিয়ানো নিজেদের ডি বক্সে মদ্রিচকে ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। এই এই স্পটকিক থেকেই নিজের ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগেজ। প্রথমার্দেই ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতি রিয়াল।দ্বিতীয়ার্ধে দুই দলই সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি।ফলে এই তিন গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে দারুণ ছন্দে থাকা রিয়াল।আগামী ১৩ জানুয়ারি ফিরতি লেগের ম্যাচে সেভিয়ার মাঠে খেলতে যাবে অপ্রতিরোধ্য রিয়াল।

এইবেলাডটকম/এবি

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71