বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০
বৃহঃস্পতিবার, ৯ই আশ্বিন ১৪২৭
সর্বশেষ
 
 
জয়া বচ্চন'র আদি নিবাস বাংলাদেশের নেত্রকোনা জেলায় !
প্রকাশ: ০৪:৪৩ pm ২২-০৫-২০২০ হালনাগাদ: ০৪:৪৩ pm ২২-০৫-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আসল নাম জয়া ভাদুরি। যিনি বর্তমানে জয়া বচ্চন নামেই পরিচিত। এই জয়া ভাদুরির ঠাকুর দাদার নাম ছিল সুধীর ভাদুরী। সুধীর ভাদুরীর ছিল দুই ছেলে। একজন ছিলেন জয়া ভাদুরীর বাবা তরুণ শংকর ভাদুরী ও আরেকজন সুব্রত শংকর ভাদুরী। যাদের বসবাস ছিল নেত্রকোনা পূর্বধলা সদর ইউনিয়নের বাঘবেড় গ্রামে।

দেশ ভাগের সময় শুধু জয়া ভাদুরীর বাবা তরুণ কুমার ভাদুরি, মা শ্রীমতি ইন্দিরা ও কাকা সুব্রত শংকর ভাদুরী কোলকাতায় চলে যান। পরবর্তীতে জয়া ভাদুরীর ঠাকুর দাদা সুধীর ভাদুরী একা বসবাস শুরু করেন ময়মনসিংহের ২৯ নম্বর রাম বাবু রোডের তৎকালীন নিজ বাড়িতে। পরে ১৯৬৪ সালে এই বাড়িতেই মৃত্যুবরণ করেন জয়া ভাদুরীর ঠাকুরদাদা সুধীর ভাদুরী।

১৯৪৭-৪৮ সালের দেশ ভাগের সময় চলে যাওয়ার পর ১৯৪৮ সালের ০৯ এপ্রিল ভারতের জব্বলপুরে জম্ম এই জয়া ভাদুরীর। পরে ভারতীয় বাঙালি এই অভিনেত্রী অমিতাভ বচ্চনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে জয়া বচ্চন নামেই পরিচিতি লাভ করে।

তিনি ১৯৭৩ সালের ৩ জুন ভারতীয় চলচ্চিত্রের মেগা স্টার অমিতাভ বচ্চনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। পারিবারিক জীবনে তিনি দুই সন্তানের জননী। ছেলে অভিনেতা অভিষেক বচ্চন এবং এক মেয়ে সাংবাদিক, টেলিভিশন হোস্ট, মডেল শ্বেতা নন্দা। তাছাড়াও তিনি অভিনেত্রী ঐশ্বরিয়া রায়ের শাশুড়ি।

মাত্র ১৫ বছর বয়সে সত্যজিৎ রায়ের বাংলা ছবি মহানগর এর মধ্য দিয়ে অভিনয় জগতে পা রাখেন তিনি। ধন্যি মেয়ে চলচিত্রটা তখন খুব আলোড়ন সৃষ্টি করে। তারপর বিভিন্ন সময় বিভিন্ন চলচ্চিত্রে অভিনয় করে বিশাল প্রশংসা অর্জন করেন এবং ভারতীয় চলচ্চিত্রের বিভিন্ন পুরস্কারে ভূষিত হন। বর্তমানে তিনি অভিনয়ের পাশাপাশি রাজনীতিতে ব্যস্ত সময় পার করছেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71