বুধবার, ২৫ নভেম্বর ২০২০
বুধবার, ১১ই অগ্রহায়ণ ১৪২৭
সর্বশেষ
 
 
জুনে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া
প্রকাশ: ১১:৪০ am ১২-০৩-২০২০ হালনাগাদ: ১১:৪০ am ১২-০৩-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আগামী জুনে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। 

বুধবার (১১ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিষয়টি নিশ্চিত করেছে। ২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর এ নিয়ে চতুর্থবার এখানে সফরে আসছেন অজিরা। তবে এ দুই ম্যাচের জন্য প্রায় পুরো মাসই বাংলাদেশে অবস্থান করবেন স্মিথ, ওয়ার্নাররা। দুটি ম্যাচই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

বিসিবির দেয়া সূচি অনুযায়ী জুনের প্রথম সপ্তাহেই বাংলাদেশ পা রাখবে অসিরা। মূল সিরিজ শুরুর আগে একটি চারদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। সে ম্যাচের সূচি বা ভেন্যু এখনও চূড়ান্ত করেনি বিসিবি।

এরপর আগামী ১১ জুন থেকে শুরু হবে প্রথম টেস্ট ম্যাচ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে ম্যাচটি। পরে ১৬ জুন রাজধানী ঢাকায় ফিরবে দুই দল। তিনদিনের বিরতির পর আগামী ১৯ জুন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় টেস্টটি।

২০০৬ সালে সর্বপ্রথম পূর্ণাঙ্গ দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসে অস্ট্রেলিয়া। সেবার দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলে তারা। এর পর ২০১১ বিশ্বকাপের ঠিক পরই এ দেশের মাটিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলেন অস্ট্রেলিয়ানরা।

পরে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফর করার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু নিরাপত্তার অজুহাতে সফরে আসেনি তারা। এমনকি তাদের ঘরের মাঠে টাইগারদের আতিথ্য দিতেও অস্বীকার করে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড (সিএ)।

শেষ অবধি ২০১৭ সালে বাংলাদেশ সফরের মধ্য দিয়ে অচলাবস্থা কাটে অস্ট্রেলিয়ার। সেবার দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে এখানে আসেন তারা। এটি ছিল সাকিব-মুশফিকদের জন্য ঐতিহাসিক সিরিজ। কারণ টেস্ট ক্রিকেটে প্রথমবারের মতো সফরকারীদের হারান স্বাগতিকরা। শেষ পর্যন্ত সিরিজটি ১-১ সমতায় শেষ হয়।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71