বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
বৃহঃস্পতিবার, ৩০শে কার্তিক ১৪২৬
সর্বশেষ
 
 
জাসদের বিদ্রোহী এমপিদের বিষয়ে সংসদ বিবেচনা করবে :ইসি
প্রকাশ: ০৮:১৯ am ১৭-০৪-২০১৬ হালনাগাদ: ০৮:১৯ am ১৭-০৪-২০১৬
 
 
 


জ্যেষ্ঠ প্রতিবেদক: নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেছেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) বিদ্রোহী  এমপিদের বিষয়ে জাতীয় সংসদ বিবেচনা করবে । তিনি বলেন, হাসানুল হক ইনু যে দলটার সভাপতি এবং শিরীন আখতার সাধারণ সম্পাদক হিসেবে কাজ করছেন, সেই দলকেই মশাল ব্যবহার করতে বলেছি আমরা ।

শেরে বাংলা নগরে নিজ কার্যালয়ে রোববার বিকেলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মশাল প্রতীক দাবি করে যারা মশাল প্রতীক পেলনা তাদের মধ্যে যারা মশাল প্রতীক নিয়ে জাতীয় সংসদ নির্বাচন করেছেন তাদের পরবর্তীতে সংসদ সদস্য পদে থাকার যোগ্যতা থাকবে কি না জানতে চাইলে তিনি বলেন, এটা সংসদ বিবেচনা করবে, এটা আমাদের বিবেচ্য বিষয় নয়। আমরা  রাজনৈতিক দলের গঠনতন্ত্র এবং আইন অনুসারে তাদের মশাল বরাদ্দ দিয়েছি।

মশাল প্রতীক নিয়ে যারা নির্বাচন করেছে তারা নাজমুল হক প্রধান- শরীফ নুরুল আম্বিয়ার পক্ষের গ্রুপে এবং বেশির ভাগ স্থায়ী কমিটির সদস্যও সংসদ সদস্য তাদের পক্ষে বলে তারা দাবি করেছেন এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিষয়গুলো আমাদের বিবেচনায় মোটেও ছিল না- কোন গ্রুপে কয়জন এমপি আছেন। আমাদের বিষয় ছিল জাসদ যে দলটা আমাদের নিবন্ধিত আছে, সেই নিবন্ধন অনুসারে আইন সঙ্গতভাবে কারা আমাদের সাথে থাকবেন। তাদের গঠনতন্ত্র অনুসারে আমরা সেটাই শুধু বিবেচনা করেছি।

জাতীয় সম্মেলনকে ঘিরে দু'ভাগ হয়ে যায় দলটি। সংসদ সদস্য শিরিন আখতারকে সাধারণ সম্পাদক করার বিরোধিতা করে ১২ মার্চ কাউন্সিলে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাসদ থেকে বেরিয়ে আলাদা কমিটি ঘোষণা করে দলটির একটি অংশ। শরীফ নুরুল আম্বিয়াকে সভাপতি ও সংসদ সদস্য নাজমুল হক প্রধানকে সাধারণ সম্পাদক করা হয় এই অংশটিতে। এই কমিটিতে কার্যকরী সভাপতি হয়েছেন সংসদ সদস্য মইন উদ্দীন খান বাদল। এর জাসদের প্রতীক মশাল দুই দলই দাবি করে। পরে ইসি ইনুর গ্রুপকে মশাল প্রতীক বরাদ্দ দেয়।

এইবেলা ডটকম/এসবিএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

Editor: Sukriti

E-mail: news@eibela.com, news.eibela@gmail.com Editor: sukritieibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71