বুধবার, ২৪ মে ২০১৭
বুধবার, ১০ই জ্যৈষ্ঠ ১৪২৪
সর্বশেষ
 
 
জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন ১৭ জানুয়ারি
প্রকাশ: ০২:৫১ pm ০৪-০১-২০১৭ হালনাগাদ: ০২:৫১ pm ০৪-০১-২০১৭
 
 
 


ঢাকা  : জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমার্বতন আগ‍ামী ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।এ উপলক্ষে বুধবার (৪ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ঢাকা নগর কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ। তিনি জানান, আগামী ১৭ জানুয়ারি বিকেল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তন অনুষ্ঠিত হবে। এতে সভাপতির আসন অলঙ্কৃত করবেন রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো. আবদুল হামিদ।

ওইদিন তিনি শিক্ষার্থীদের হাতে সনদ তুলে দেবেন।১৯৯৮ থেকে ২০১২ সাল পর্যন্ত বিভিন্ন বিষয়ে উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ৪৯৩২ জন নিবন্ধনকৃত স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থী এতে অংশ নেবেন।এদের মধ্যে স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় কৃতিত্ব অর্জন করায় আট শিক্ষার্থীকে স্বর্ণপদক দেওয়া হবে।

সমাবর্তনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বক্তব্য রাখবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

প্রতিষ্ঠার ২৪ বছরে উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে প্রথম সমাবর্তন আয়োজনের অংশ হিসেবে দৈনিক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ, ডকুমেন্টারি তৈরি, বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাস ও বিভাগীয় শহরের ৬টি আঞ্চলিক অফিসে সাজানো, রাজধানী ঢাকা ছাড়াও ৬টি বিভাগীয় শহরে ছাত্র-শিক্ষকদের অংশগ্রহণে একই সময় ‘আনন্দ শোভাযাত্রা’ বের হবে।

ওইদিন ঢাকায় জাতীয় জাদুঘরের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে বাংলা একাডেমি-দোয়েল চত্বর ঘুরে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হবে।আগামী ১৩-১৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ে (বাড়ি # ৫৮, রোড # ৮/এ, ধানমন্ডি, ঢাকা) সকাল সাড়ে ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত নিবন্ধন করা শিক্ষার্থীদের মধ্যে গাউন বিতরণ করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর উপাচার্য অধ্যাপক ড. মো. আসলাম ভূঁইয়া, অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, ট্রেজারার অধ্যাপক নোমান উর রশীদ, ডিন অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, ড. মোবাশ্বেরা খানম, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসাইন ও পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান।

এইবেলাডটকম/এফএআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

সম্পাদক: সুকৃতি কুমার মন্ডল

Editor: ‍Sukriti Kumar Mondal

Communication with Editor: editor@eibela.com

News Room E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ:

 E-mail: editor@eibela.com

  মোবাইল:+8801517-29 00 01

 

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71