মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০
মঙ্গলবার, ১২ই কার্তিক ১৪২৭
সর্বশেষ
 
 
গোটা বিশ্বকে ভ্যাকসিন দিয়ে সাহায্য করবে ভারত: নরেন্দ্র মোদী
প্রকাশ: ১১:২৪ pm ২৭-০৯-২০২০ হালনাগাদ: ১১:২৪ pm ২৭-০৯-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


করোনা মহামারির বিরুদ্ধে লড়াইয়ে ভারত গোটা বিশ্বকে ভ্যাকসিন দিয়ে সাহায্য করবে বলে জাতিসংঘের অধিবেশনে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

শনিবার জাতিসংঘের ৭৫তম সাধারণ সভায় বক্তব্য রাখতে গিয়ে এই প্রতিশ্রুতি দিলেন মোদি। আগে থেকে রেকর্ড করা সেই বক্তব্যে ভারতের ভ্যাকসিন তৈরির বিষয়ে কথা বলেন মোদী।

বিশ্বকে আশ্বস্ত করে মোদী বলেন, ভ্যাকসিন তৈরির ক্ষেত্রে অনেকটাই এগিয়ে গিয়েছে ভারত। গোটা বিশ্বকে করোনার ভ্যাকসিন সরবরাহ করতে সমর্থ ভারত। পাশাপাশি, করোনা মোকাবিলায় রাষ্ট্রসংঘের পদক্ষেপ নিয়েও প্রশ্ন তোলেন মোদী। রাষ্ট্রসংঘকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে আরও বেশি সক্রিয় হওয়ার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, সময়ের সঙ্গে চ্যালেঞ্জের ধরণ বদলাচ্ছে। তাই আমাদেরও বদলাতে হবে। রাষ্ট্রসংঘের আত্মসমীক্ষার সময় এসেছে। গোটা বিশ্ব গত ৭–৮ মাস করোনার বিরুদ্ধে লড়াই করছে। তখন কি পদক্ষেপ নিয়েছে রাষ্ট্রসংঘ?‌ সংস্কার ছাড়া একবিংশ শতকের বিশ্বে কার্যত অচল সংস্থাটি। পাশাপাশি, এদিনের ২২ মিনিটের ভাষণে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে ভারতের স্থায়ী সদস্যপদ প্রদানের দাবিও জানান নরেন্দ্র মোদী।

মোদী বলেন, করোনার কঠিন সময়ে ভারত ১৫০টি দেশে ওষুধ সরবরাহ করেছে। ভারতের তৈরি করোনার ভ্যাকসিন এখন তৃতীয় দফার ট্রায়ালে রয়েছে। ভারত এবং প্রতিবেশী দেশগুলোতে এই ভ্যাকসিনের ট্রায়াল হবে। ভ্যাকসিন তৈরি হয়ে গেলে গোটা বিশ্বকে দেবে ভারত। এজন্যে যাতীয় ব্যবস্থা করে রাখা হয়েছে। করোনা দূর করবে ভারতের তৈরি ভ্যাকসিনই।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71