মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২
মঙ্গলবার, ১৫ই অগ্রহায়ণ ১৪২৯
সর্বশেষ
 
 
গরীবের ৯ হাজার কোটি টাকার ইভিএম মানুষের বিশ্বস্ততা অর্জন করতে পারবে তো?
প্রকাশ: ০৮:১৩ pm ২০-০৯-২০২২ হালনাগাদ: ০৮:১৩ pm ২০-০৯-২০২২
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, ইভিএমে সামনের নির্বাচনে ভোট নেওয়ার জন্য নির্বাচন কমিশন যন্ত্রপাতি কিনবে। এতে প্রায় ৯ হাজার কোটি টাকা খরচ হবে। এটা হলো ‘গরিবের ঘোড়া রোগ’। আমরা এই প্রস্তাব বাতিলের দাবি জানাই।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে পল্লীবন্ধু পরিষদের সঙ্গে এক মতবিনিয়ম সভায় এসব কথা বলেন তিনি।

জাতীয় পার্টি মহাসচিব বলেছেন, রাজনৈতিক দলগুলোর বিরোধিতার পরও ইভিএম কেনার সিদ্ধান্ত প্রমাণ করে, নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়। অবিলম্বে ইভিএম কেনার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাচ্ছি।  

মহাসচিব বলেন, পাকিস্তানসহ বিশ্বের অনেক দেশই ইভিএমে নির্বাচন বন্ধ করেছে। ভারতেও সমালোচনা হচ্ছে ইভিএমে নির্বাচন নিয়ে। ভারতের কংগ্রেস ইতোমধ্যেই ঘোষণা দিয়েছে, তারা আর ইভিএমে ভোট করবে না। সারা বিশ্বেই ইভিএম নিয়ে সমালোচনা ঝড় বইছে, কিন্তু আমাদের নির্বাচন কমিশন প্রায় ৯ হাজার কোটি টাকা ব্যয়ে ইভিএম কিনতে উঠে পড়ে লেগেছে।  ইভিএমের কোনো দোষ নেই, কিন্তু যারা পরিচালনা করবে তাদের তো দোষ আছে। তাছাড়া, ইভিএমে অনেক সময় আঙুলের ছাপ মেলে না। এতে ঝামেলা হয়, ভোট গ্রহণে বিলম্ব হয়।

মুজিবুল হক চুন্নু বলেন, সরকারের শরিক কিছু দল বিভিন্ন শর্ত আরোপ করে ইভিএম চেয়েছে। আর দেশের বেশির ভাগ রাজনৈতিক দল ও সুশীল সমাজ ইভিএমে ভোটের বিপক্ষে মতামত দিয়েছে। যদি রাজনৈতিক দল ও সুশীল সমাজের মতামতের গুরুত্ব না থকে, তাহলে কেন আমাদের সাথে দফায় দফায় বৈঠক করলেন? নির্বাচন কমিশনের আচরণ প্রমাণ করে তারা নিরপেক্ষ নয়। 

মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ড. নুরুল আজহার। এতে আরও বক্তব্য রাখেন- জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান মো. আরিফুর রহমান খান, মুনিম চৌধুরী বাবু, যুগ্ম মহাসচিব সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সাংগঠনিক সম্পাদক মো. হুমায়ুন খান প্রমুখ।

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2022 Eibela.Com
Developed by: coder71