শুক্রবার, ২১ জুন ২০২৪
শুক্রবার, ৭ই আষাঢ় ১৪৩১
সর্বশেষ
 
 
ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী
প্রকাশ: ০২:৩৩ pm ২১-১২-২০২২ হালনাগাদ: ০২:৩৫ pm ২১-১২-২০২২
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এতো উন্নয়নের পরও আমাদের শুনতে হয় আওয়ামী লীগ সরকার নাকি দেশটাকে ধ্বংস করে দিয়েছে। তাহলে দেশে ২১ বছর যারা ক্ষমতায় ছিল তারা কি করেছিল আর আওয়ামী লীগ কি উন্নয়ন করেছে তা জনগণের কাছে আমার প্রশ্ন।

বুধবার (২১ ডিসেম্বর) সকালে দেশের ৫০টি জেলায় নির্মাণ করা ১০০ মহাসড়ক উদ্বোধন করার প্রাক্কালে দেয়া বক্তব্যে তিনি এই সব কথা বলেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে অংশ নেন তিনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা এর আগে ১০০টা সেতু উদ্বোধন করলাম। আজকে আমরা ১০০টা মহাসড়কের নির্মাণ কাজ সম্পন্ন করলাম। এরপরও যারা বলে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দেশ ধ্বংস করে দিয়েছে। কিছুই নাকি করে নাই। দেশের মানুষ সেটা বিশ্বাস করবে কিনা সেটাই আমার প্রশ্ন।

তিনি বলেন, অর্থনৈতিক উন্নয়নের পথে বাংলাদেশ যখন যাত্রা শুরু করে, ঠিক সেই সময়েই ৭৫’র ১৫ আগস্টের আঘাতটা আসে। থেমে যায় উন্নয়নের অগ্রযাত্রা। জাতির পিতা বেঁচে থাকলে ১০ বছরের মধ্যে বাংলাদেশ উন্নত, সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বের কাছে মাথা তুলে দাঁড়াতে পারতো।

শেখ হাসিনা বলেন, আমরা সিঙ্গাপুর, মালয়েশিয়া কত দেশকে দৃষ্টান্ত হিসেবে দেখি। প্রকৃতপক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি বেঁচে থাকতেন, তার হাতে যদি রাষ্ট্র পরিচালনার দায়িত্ব থাকতো, তাহলে ১০ বছরের মধ্যে বাংলাদেশ হতো বিশ্বের কাছে দৃষ্টান্ত। কিন্তু ঘাতকদের কারণে সেটা হতে পারেনি। ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় আসে। ক্ষমতায় এসেই আমরা দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার সঙ্গে সঙ্গে যোগাযোগ ব্যবস্থার উন্নতি করি।

০৪১ সালের মধ্যে সবাই হবে প্রযুক্তি জ্ঞানসম্পন্ন, গড়ে উঠবে স্মার্ট বাংলাদেশ উল্লেখ্য করে সরকারপ্রধান বলেন, উন্নয়নশীল থেকে উন্নত দেশ গড়ে তোলা আমাদের লক্ষ্য। ই-গভর্ন্যান্স, ই-এডুকেশন অর্থাৎ ডিজিটাল ডিভাইস ব্যবহার করে প্রত্যেক ক্ষেত্রে আমরা স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে চাই। এভাবেই আমরা পরিকল্পনা করেছি এবং বাস্তবায়ন করে যাচ্ছি। জনগণকে সিদ্ধান্ত নিতে হবে তারা কী চান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মুখ্যসচিব তোফাজ্জল হোসেন মিয়ার সঞ্চালনায় এতে সরকারের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইবেলাডটকম /মভশ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

Editor & Publisher : Sukriti Mondal.

E-mail: eibelanews2022@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2024 Eibela.Com
Developed by: coder71