মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০
মঙ্গলবার, ১২ই কার্তিক ১৪২৭
সর্বশেষ
 
 
কাশ্মীরি পণ্ডিতদের নিজভূমে এনে স্থায়ী আবাসন দিতে হবে
প্রকাশ: ১০:৪১ pm ১৮-০৯-২০২০ হালনাগাদ: ১০:৪১ pm ১৮-০৯-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


কাশ্মীরি পণ্ডিতরা (সন্ত্রাসে অতিষ্ঠ হয়ে যেসব হিন্দু প্রাণ রক্ষার জন্য কাশ্মীর ছেড়ে চলে যেতে বাধ্য হয়েছিলেন) বলেছেন, তাদের সসম্মানে ও নিরাপদে বাস করার জন্য নিজভূমি কাশ্মীর উপত্যকায় নিয়ে যেতে হবে এবং দিতে হবে স্থায়ী আবাসনের অধিকার।

‘কাশ্মীরের পণ্ডিতদের মহাপঞ্চায়েত’ শীর্ষক এক ওয়েবিনারে বক্তারা এ দাবি জানান। এতে জম্মু, দিল্লি, বেঙ্গালুরু, পুনে, কানাডা, কেপটাউন ও ইংল্যান্ডে নির্বাসিত-জীবন যাপনকারী পণ্ডিতদের প্রতিনিধিরা অংশ নেন। 

বার্তা সংস্থা এএনআই জানায়, প্রতিনিধিরা বলেন, নির্বাসন অবসানের ব্যাপারে তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে জরুরি বৈঠকে বসতে আগ্রহী। 

এক বিবৃতিতে প্রতিনিধিরা বলেন, ‘৫ হাজারের বেশি বছর ধরে আমরা কাশ্মীর উপত্যকার মাটির সঙ্গে সম্পৃক্ত। আমরা কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীরে ফিরে যেতে চাই। সামাজিক-রাজনৈতিক ঐকমত্য গড়ে তোলার কাজে রাখতে চাই সহায়কের ভূমিকা।’ কাশ্মীরের ধর্মীয় সংখ্যালঘুদের জাতিসত্তা নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র আর নিরীহ কাশ্মীরিদের হত্যার জন্য যারা দায়ী তাদের খুঁজে বের করার জন্য পণ্ডিতরা একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠনের আহ্বান জানান।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71