রবিবার, ২৯ নভেম্বর ২০২০
রবিবার, ১৫ই অগ্রহায়ণ ১৪২৭
সর্বশেষ
 
 
করোনা আতঙ্কে ভারতে বন্ধ পর্যটকদের প্রবেশ
প্রকাশ: ১২:১৩ pm ১২-০৩-২০২০ হালনাগাদ: ১২:১৩ pm ১২-০৩-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


চীনের সীমানা পেরিয়ে বিশ্বের শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে নোভেল করোনাভাইরাস। মহামারী এই ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সমস্ত ট্যুরিস্ট ভিসা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ভারত। 

বুধবার (১১ মার্চ) দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে একথা জানানো হয়েছে।
 
বলা হয়েছে, 'আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত ভিসা বাতিল করা হল। কূটনীতিক এবং জাতিসংঘ বা আন্তর্জাতিক সংগঠনগুলোর কর্মকর্তাদের ক্ষেত্রে এই পদক্ষেপ কার্যকর নয়।' ভারতীয় সময় আগামী ১৩ মার্চ সন্ধ্যা সাড়ে ৫টা থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

এদিকে, গত ১৫ ফেব্রুয়ারির পরে চীন, ইতালি, কোরিয়া, ফ্রান্স, স্পেন এবং জার্মানি থেকে ফিরেছেন বা এই সমস্ত দেশে যা গিয়েছিলেন তাদের কোয়ারেনটাইনে রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। তাদের অন্তত ১৪ দিন কোয়ারেনটাইনে রাখা হবে বলে এ দিন ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে।

এদিকে মঙ্গলবার রাত পর্যন্ত ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৬২ হয়েছে। কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে আক্রান্তদের। এছাড়াও আক্রান্তদের কোয়েরান্টাইনে রাখা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে তৎপর কেরলের পিনারাই বিজয়নের সরকার। আপাতত কেরলের সব সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

নতুন করে কেরলের ৮ জন, কর্নাটকের ৩, মহারাষ্ট্রের পুণের ৫ জনের শরীরে মিলেছিল করোনা ভাইরাস। এই প্রথম করোনা ভাইরাসের উপস্থিতি টের পাওয়া গেল মহারাষ্ট্রে। মহারাষ্ট্রে ১০ টি ভাইরাস আক্রনাতের খবর পাওয়া গিয়েছে। যাদের মধ্যে দুটি মুম্বাই এবং আটটি পুনের।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71