বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২
বৃহঃস্পতিবার, ২১শে আশ্বিন ১৪২৯
সর্বশেষ
 
 
ইতালিকে হার মানিয়ে ফাইনালে স্পেন
প্রকাশ: ০৭:২৪ am ০৭-১০-২০২১ হালনাগাদ: ০৭:৩১ am ০৭-১০-২০২১
 
 
 


ইতালি একাধারে ৩৭ টি ম্যাচ অপরাজিত থেকে ফুটবলের ইতিহাসে রেকর্ড সৃষ্টি করেছিল। অবশেষে সেই জয়ের ধারা আর ধরে রাখতে পারলো না। উয়েফা নেশন'স লিগের সেমিফাইনালে ইউরো চ্যাম্পিয়নসদের ২-১ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালে পৌঁছে গেলো তারুণ্য নির্ভর স্পেন।

বুধবার (৬ অক্টোবর) দিবাগত রাতে ইতালির মিলানের সান সিরো স্টেডিয়ামে মুখোমুখি হয় গত ইউরোর এই দুই সেমিফাইনালিস্ট। সেবার টাইব্রেকারে স্পেনকে হারিয়েছিল ইতালি। এবার সেটিরই যেন প্রতিশোধ নিলো লুইস এনরিকের শীষ্যরা। পুরো ম্যাচে একক আধিপত্য দেখিয়ে জয় তুলে নিয়েছে তারা।

এটি উয়েফার সেকেন্ডারি টুর্নামেন্টে হলেও সেরা খেলোয়াড়দের নিয়ে দল গঠন করে অংশগ্রহণকারী দেশগুলো। বুধবার উয়েফা নেশন'স লিগের সেমিফাইনালে স্পেন ও ইতালি উভয় দলই তাদের সেরা তারকাদের নামিয়েছে। তবে স্পেন দলটি ছিল পুরো তারুণ্য নির্ভর। এর মধ্যে অভিষিক্ত ১৭ বছর বয়সী গাভি মধ্যমাঠে নিজের জাত চিনিয়েছেন। স্পেনের ইতিহাসে জাতীয় দলে অভিষিক্ত হওয়া সবচেয়ে কম বয়সী খেলোয়াড়ও বনে গেলেন বার্সেলোনার এই তরুণ। ক্লাবেও মাত্র ছয় সপ্তাহ পূর্বে তার অভিষেক হয়েছে।

স্পেনের পক্ষে দু'টি গোলই করেছেন ম্যানচেস্টার সিটির হয়ে খেলা ফেরান টরেস। গত ১ সেপ্টেম্বর থেকে অর্থাৎ মাত্র এক মাসের মধ্যে স্পেনের জার্সিতে এটি তার ১১তম গোল। নিকট অতীতে দেশটির হয়ে এমন কৃতিত্ব আর কেউ দেখাতে পারেননি। গোলবারে শট নেওয়াতেও তার দক্ষতা রয়েছে। স্পেনের হয়ে সর্বশেষ নেওয়া সাতটি শটের মধ্যে ৬টিই জাল খুঁজে পেয়েছে। আর এই ম্যাচে দুটি শট নিয়েছেন এবং ২টিই গোলে পরিণত হয়েছে।

ফাইনালে স্পেনের প্রতিপক্ষ হবে বেলজিয়াম অথবা ফ্রান্সের মধ্যে যে কোনো একটি দল।

এইবেলা / ডি এম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2022 Eibela.Com
Developed by: coder71