সোমবার, ২৩ অক্টোবর ২০১৭
সোমবার, ৮ই কার্তিক ১৪২৪
সর্বশেষ
 
 
আমরা সবাই কান ধরে উঠবস করেছি : জাফর ইকবাল
প্রকাশ: ১২:২১ pm ১৮-০৫-২০১৬ হালনাগাদ: ০২:১৮ am ২৩-০৫-২০১৬
 
 
 


সিলেট: "আমাদের বাংলাদেশ যদি সোনার বাংলা হয়ে যায় যেখানে সমস্ত রকম অর্থনৈতিক মুক্তি হয়ে গেছে, অনেক উন্নত হয়ে যায়, সব রকম অভাব মিটে যায় কিন্তু তারপরও বলব আমরা অসভ্য ও বর্বর জাতি যেখানে একজন শিক্ষককে এভাবে কান ধরে উঠবস করে অপদস্থ হতে হয়"। 

নারায়ণগঞ্জে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছিত করার ঘটনার মঙ্গলবার(১৭ মে) রাতে  প্রতিক্রিয়ায় জানতে চাইলে এমনটি বলেন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। 

তিনি বলেন, "মানুষকে মানুষের সম্মান করতে হয়, একজন বড় অপরাধীকেও এভাবে অপদস্থ করা যায় না আর উনি তো সম্মানিত শিক্ষক। এটি একটি অকল্পনীয় ব্যাপার। কেবল তাই নয় এটি অবিশ্বাস্য ও মর্মান্তিক। একজন সাংসদের উপস্থিতিতে কয়েকজন লোক একজন শিক্ষককে কান ধরে উঠবস করাচ্ছে। কম্পিউটারে আমার সাহস হয়নি এই ভিডিওটি দেখার"।  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষক বলেন, "এসব ঘটনা কিন্তু প্রথমবার না, আমরা কিন্তু এমন ঘটনা বারবার দেখছি। এর আগে অবমাননার উড়ো অভিযোগ তোলে বাগেরহাটে দুজন শিক্ষককে শাস্তি দেয়া হয়েছে। আসলে কি হয়েছে আমরা কিন্তু কেউ জানিনা, এখন আরেকজন শিক্ষককে অপদস্থ করা হল।" 

বারবার ধর্ম অবমাননার কথা বলে অপরাধ সংঘটিত করা সম্পর্কে তিনি বলেন, "একইভাবে হত্যাকাণ্ডও চলছে। টাঙ্গাইলে একজন দর্জিকে পর্যন্ত কুপিয়ে হত্যা করা হল। সবগুলো ঘটনার প্যার্টান কিন্তু একই, এ থেকেই বোঝা যায় এরা কেউই ধর্মের অবমাননা করেননি"। "এক গোষ্ঠির স্বার্থ হাসিলের জন্য বাংলাদেশকে বিপদের দিকে ঠেলে দেয়া হচ্ছে।" যুক্ত করেন তিনি।  

সবাইকে এসবের প্রতিবাদ করার আহবান করে জাফর ইকবাল বলেন, "বাংলাদেশের মানুষ যদি এসবের প্রতিবাদ না করে বাংলাদেশ যতই উন্নত হোক আমি এর ভবিষ্যৎ দেখিনা।"

শিক্ষক শ্যামল কান্তির উদ্দেশ্যে তিনি বলেন, "আমি বাংলাদেশের সমস্ত শিক্ষকের পক্ষ থেকে তাঁর কাছে ক্ষমা চাই। এই অপমান কেবল তাঁর নয়, আমাদেরও। পুরো বাংলাদেশের। আমরা সবাই কান ধরে উঠবস করেছি।" 

 

এইবেলাডটকম/ প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
 
 
 
 
 
 
Loading...
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক: সুকৃতি কুমার মন্ডল

Editor: ‍Sukriti Kumar Mondal

সম্পাদকের সাথে যোগাযোগ করুন # sukritieibela@gmail.com

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

   বিজ্ঞাপনের জন্য যোগাযোগ:

 E-mail: sukritieibela@gmail.com

  মোবাইল: +8801711 98 15 52 

            +8801517-29 00 01

 

 

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71