সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৭
সোমবার, ১৫ই ফাল্গুন ১৪২৩
সর্বশেষ
 
 
অবসর নিয়ে এখনও ‘ভাবছেন’ মিসবাহ
প্রকাশ: ০৬:২৭ am ০৮-০১-২০১৭ হালনাগাদ: ০৬:২৭ am ০৮-০১-২০১৭
 
 
 


স্পোর্টস ডেস্ক : সিডনিতে তৃতীয় ও শেষ টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ২২০ রানে বিধ্বস্ত হয়ে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবেছে পাকিস্তান। পুরো সিরিজে আগের দুই ম্যাচের মতোই সিডনিতেও পাকিস্তানের পারফর্মেন্স ছিল হতাশাজনক।

এর মধ্যে পাকিস্তানি অভিজ্ঞ অধিনায়ক মিসবাহ-উল হকের পারফর্মেন্স ছিল সত্যিই হতাশাজনক। এই নিয়ে দুই ম্যাচে দ্বিতীয়বারের মতো বাজে শট খেলে আউট হয়েছেন মিসবাহ। পুরো সিরিজে ১২.৬৬ গড়ে মিসবাহ করেছেন মাত্র ৭৬ রান। এই নিয়ে টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা ১২ ম্যাচে পরাজয়ের তিক্ত স্বাদ পেল পাকিস্তান। আর এই ব্যর্থতায় গুঞ্জন ছিল মিসবাহ হয়ত-বা অবসরের বিষয়ে কিছু চিন্তা করছেন।

আগামী মার্চ-এপিলে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ। সে কারণেই ৪২ বছর বয়সী মিসবাহ মনে করছেন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর জন্য তার হাতে এখনো কিছু সময় বাকি আছে। টেস্ট ক্রিকেট ছাড়াও পাকিস্তান সুপার লিগে (পিএসএল) মিসবাহ ইসলামাবাদ ইউনাইটেডকে নেতৃত্ব দিচ্ছেন।

এ সম্পর্কে মিসবাহ বলেছেন, ‘ভবিষ্যৎ সম্পর্কে বলতে গেলে একটি কথাই বলবো এখনো কিছু সময় বাকি রয়েছে। আমরা পাকিস্তানে ফিরে গিয়ে কিছু সময় বিশ্রামে থাকবো। এই সময়টুকুতে ওয়ানডে সিরিজ রয়েছে।’

মিসবাহ আরো স্বীকার করেছেন, অস্ট্রেলিয়ার কন্ডিশনের সাথে দ্রুত মানিয়ে নিতে বেশ বেগ পেতে হয়েছে তাদের।  আর এসবই তার আত্মবিশ্বাসে চিড় ধরায়।

তিনি বলেন, ‘ক্রিকেটে আত্মবিশ্বাস খুব গুরুত্বপূর্ণ। কেউ যদি নিয়মিত রান পায় ও দলকে একটি ভালো শুরু এনে দেয় তবে পুরো ম্যাচটা তার এবং তার দলের জন্য অনেকটাই সহজ হয়ে যায়। নিউজিল্যান্ডের পিচেও বেশ টার্ন আছে। আমি মনে করি আত্মবিশ্বাসে ঘাটতি শেষ পর্যন্ত সিরিজে প্রভাব ফেলেছে।’

এর আগে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দ্বিতীয় টেস্টে ইনিংস ও ১৮ রানে পরাজিত হবার পরে মিসবাহ বলেছিলেন তিনি তার ভবিষ্যৎ নিয়ে এখনো অনিশ্চয়তায় রয়েছেন।

এইবেলাডটকম/এএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
Migration
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71