রবিবার, ২৬ মার্চ ২০১৭
রবিবার, ১২ই চৈত্র ১৪২৩
সর্বশেষ
 
 
সকল জ্বালানি তেলের দাম কমলো
প্রতি লিটারে অকটেন-পেট্রোল ১০ টাকা, ডিজেল-কেরোসিনের দাম ৩ টাকা কমেছে
প্রকাশ: ০৮:০০ am ২৪-০৪-২০১৬ হালনাগাদ: ০৮:১৯ am ২৪-০৪-২০১৬
 
 
 


ঢাকা: সকল জ্বালানি তেলের দাম কমানোর পরিপত্র জারি করা হয়েছে। ফার্নেস অয়েলের দাম কমানোর ২৪ দিনের মাথায় এই দাম কমানো হল। পরিপত্র অনুযায়ী ডিজেলের দাম প্রতি লিটারে তিন টাকা, অকটেন ১০ টাকা, পেট্রোল ১০ টাকা ও কেরোসিন তিন টাকা কমানো হয়েছে। বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ রোববার বিকালে এই সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, মধ্যরাত থেকে তেলের নতুন দর কার্যকর করা হবে। 

আন্তর্জাতিক বাজারের সঙ্গে মূল্য সমন্বয়ের সময় ২০১৩ সালে বাংলাদেশে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছিল। ওই সময় প্রতি লিটার অকটেন ৯৯ টাকা, পেট্রোল ৯৬ টাকা, কেরোসিন ও ডিজেল ৬৮ টাকা নির্ধারণ করা হয়েছিল। নতুন দর অনুযায়ী প্রতি লিটার অকটেন ৮৯ টাকা, পেট্রোল ৮৬ টাকা, কেরোসিন ও ডিজেল ৬৫ টাকা নির্ধারণ করা হয়।

বিশ্ববাজারে জ্বালানি তেলের ব্যাপক দরপতনে সব ধরণের তেলের দাম কমানোর দাবি উঠলেও সরকার জ্বালানি তেলের দাম কমায়নি। বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের ভর্তুকির লোকসান কমানোর যুক্তি দেখিয়ে মূল্য না কমানোর সিদ্ধান্ত নেয়।

গত ৩১ এপ্রিল ফার্নেস তেলের দাম প্রতি লিটার ৬০ টাকা থেকে ৪২ টাকায় নামিয়ে আনা হয়। এই সিদ্ধান্তের পর ৪ এপ্রিল জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ অন্য সব জ্বালানি তেলের দামও ১০ দিনের মধ্যে কমানোর প্রতিশ্রুতি দেন। ১৯ দিন পর এই প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হচ্ছে।

 

এইবেলা ডটকম/ আরটি/ এসজি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71