রবিবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৭
রবিবার, ১৪ই ফাল্গুন ১৪২৩
সর্বশেষ
 
 
'ব্যাংকের প্রতিষ্ঠানিক লক্ষ্য অটুট রেখে ব্যাংক পরিচালনা করা হবে'
প্রকাশ: ১০:০২ am ০৮-০১-২০১৭ হালনাগাদ: ১০:০২ am ০৮-০১-২০১৭
 
 
 


ডেস্ক নিউজ: ইসলামী ব্যাংকের নবনির্বাচিত চেয়ারম্যান আরাস্তু খান বলেছেন, ইসলামী ব্যাংক পরিচালনায় ইসলামী ব্যাংকিংয়ের মৌলিক নীতিমালা ও ইসলামী শরিআহ’র সব বিধিবিধান কঠোরভাবে পরিপালন করা হবে।

এ ক্ষেত্রে ব্যাংকটির প্রতিষ্ঠানিক লক্ষ্য ও উদ্দেশ্য অটুট রাখা হবে।তিনি বলেন, ‘আমরা ইসলামী ব্যাংকের গ্রাহক, শেয়ারহোল্ডার ও দেশবাসীকে পরিস্কারভাবে জানাতে চাই ব্যাংকটির প্রতিষ্ঠানিক লক্ষ্য ও উদ্দেশ্য অটুট রেখে ব্যাংক পরিচালনা করা হবে। ’


রবিবার রাজধানীর মতিঝিলে ইসলামী ব্যাংক টাওয়ারে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। গত বৃহস্পতিবার পরিচালনা পর্যদ সভায় ব্যাংকটিতে বড় ধরনের পরিবর্তন আনা হয় ।

চেয়ারম্যান নির্বাচিত করা হয় সরকারের সাবেক সচিব আরাস্তু খানকে। আর পর্যদ সভায় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মান্নান পদত্যাগ করলে, নতুন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ দেওয়া হয় ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হামিদ মিঞাকে। 


নবনির্বাচিত চেয়ারম্যান আরাস্তু খান বলেন, ইসলামী ব্যাংকের আমানত গ্রহণ, অর্থায়ন সেবা ও বিনিয়োগসহ সকল কার্যক্রম শরীআহ মোতাবেক সুদবিহীন এবং লাভ ক্ষতির ভিত্তিতেই পরিচালিত হবে। নিরাপদ ও কল্যাণমুখী খাতে এ ব্যাংকের বিনিয়োগ আরো সম্প্রসারণ করা হবে বলে তিনি জানান।  


তিনি বলেন, বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষের অকুণ্ঠ বিশ্বাস, আস্থা ও ভালবাসার কারণে ইসলামী ব্যাংক সফলতা লাভ করেছে। দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়ার প্রথম সুদমুক্ত এই ব্যাংকের অভাবনীয় সাফল্য প্রমাণ করেছে শরী’আহভিত্তিক ব্যাংকিং পদ্ধতি প্রচলন করা সম্ভব। দেশে-বিদেশে এই মডেল গত ৩৪ বছর যাবৎ বিভিন্ন শরিয়াহভিত্তিক ব্যাংক স্থাপনের মাধ্যমে এর বাস্তবতা দৃশ্যমান হয়েছে।  


মতবিনিময় সভায় ব্যাংকের ভাইস চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন,অডিট কমিটির চেয়ারম্যান ড. মো. জিল্লুর রহমান, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুল মাবুদ, পরিচালক প্রফেসর ড. কাজী শহীদুল আলম, ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মো. মাহবুব-উল-আলমসহ উর্ধ্বতন নির্বাহীরা এসময় উপস্থিত ছিলেন।  

 

এইবেলাডটকম/পিসি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Migration
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71